সরস্বতী পুজোর দিন বৃষ্টি হলেও মাটি হবে না আনন্দ, বলছে পূর্বাভাস

সরস্বতী পুজোর দিন কোথায় কখন হবে বৃষ্টি, জেনে নিন

মাঝে আর হাতে গোনা কয়েকটা দিন। তার পরই সরস্বতী পুজো। ২৯ জানুয়ারি,বুধবার পুজো উজ্জাপনে ইতিমধ্যে জোর প্রস্তুতি চলছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ক্লাবে। কিন্তু ওই দিনই পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। যার জেরে অনেকের কপালেই চিন্তার ভাঁজ।
1/7মাঝে আর হাতে গোনা কয়েকটা দিন। তার পরই সরস্বতী পুজো। ২৯ জানুয়ারি,বুধবার পুজো উজ্জাপনে ইতিমধ্যে জোর প্রস্তুতি চলছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ক্লাবে। কিন্তু ওই দিনই পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। যার জেরে অনেকের কপালেই চিন্তার ভাঁজ।
পঞ্জিকা বলছে, বুধবার বেলা ৮.৩৬ মিনিটে লাগছে পঞ্চমী। ফলে ওই দিনই পুজোপাঠের আয়োজন করছে সবাই। কিন্তু সেদিনই রয়েছে বৃষ্টির পূর্বাভাস।
2/7পঞ্জিকা বলছে, বুধবার বেলা ৮.৩৬ মিনিটে লাগছে পঞ্চমী। ফলে ওই দিনই পুজোপাঠের আয়োজন করছে সবাই। কিন্তু সেদিনই রয়েছে বৃষ্টির পূর্বাভাস।
পূর্বাভাস অনুযায়ী, বুধবার আকাশ থাকবে মেঘলা। সঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা। যাতে পুজোর আনন্দ মাটি হওয়ার আশঙ্কাও করছেন অনেকে। বিশেষ করে, পড়ুয়াদের বাঁধনহারা হওয়ার দিনটা যদি বৃষ্টি মাটি করে...
3/7পূর্বাভাস অনুযায়ী, বুধবার আকাশ থাকবে মেঘলা। সঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা। যাতে পুজোর আনন্দ মাটি হওয়ার আশঙ্কাও করছেন অনেকে। বিশেষ করে, পড়ুয়াদের বাঁধনহারা হওয়ার দিনটা যদি বৃষ্টি মাটি করে...
তবে উপগ্রহ চিত্র বলছে অতটা আশঙ্কার কিছু নেই। সরস্বতী পুজোতে বৃষ্টির আশঙ্কা থাকলেও তা শুধু দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে কোথাও বৃষ্টির তেমন সম্ভাবনা নেই।
4/7তবে উপগ্রহ চিত্র বলছে অতটা আশঙ্কার কিছু নেই। সরস্বতী পুজোতে বৃষ্টির আশঙ্কা থাকলেও তা শুধু দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে কোথাও বৃষ্টির তেমন সম্ভাবনা নেই।
দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে বিকেলের দিকে। পশ্চিমের কিছু জেলায় বেলা ১২টার পর বৃষ্টি হতে পারে। কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে বৃষ্টি হতে পারে সন্ধে নাগাদ। ফলে পুজো উজ্জাপনে বৃষ্টি তেমন প্রভাব ফেলবে না বলেই মনে হচ্ছে।
5/7দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে বিকেলের দিকে। পশ্চিমের কিছু জেলায় বেলা ১২টার পর বৃষ্টি হতে পারে। কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে বৃষ্টি হতে পারে সন্ধে নাগাদ। ফলে পুজো উজ্জাপনে বৃষ্টি তেমন প্রভাব ফেলবে না বলেই মনে হচ্ছে।
তবে ওই দিন দিনভর আকাশ মেঘলা থাকবে। মিলবে না সূর্যের দেখা। সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। ফলে সকালে বেশি শীতপোশাক পরে বেরোলে দুপুরে তা গায়ে রাখা মুশকিল হবে।
6/7তবে ওই দিন দিনভর আকাশ মেঘলা থাকবে। মিলবে না সূর্যের দেখা। সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। ফলে সকালে বেশি শীতপোশাক পরে বেরোলে দুপুরে তা গায়ে রাখা মুশকিল হবে।
পূর্বাভাস অনুসারে সরস্বতী পুজোর দিন থেকেই এরাজ্যের ওপর থেকে বইতে শুরু করবে দখিনা বাতাস। ফলে আক্ষরিক অর্থেই বসন্তের প্রথম দিনে এবার পালিত হবে সরস্বতী পুজো।
7/7পূর্বাভাস অনুসারে সরস্বতী পুজোর দিন থেকেই এরাজ্যের ওপর থেকে বইতে শুরু করবে দখিনা বাতাস। ফলে আক্ষরিক অর্থেই বসন্তের প্রথম দিনে এবার পালিত হবে সরস্বতী পুজো।
অন্য গ্যালারিগুলি