বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টানা তিনদিন ঝড়–বৃষ্টির সম্ভাবনা, অস্বস্তিকর গরমের মধ্যেই স্বস্তির পূর্বাভাস
কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

টানা তিনদিন ঝড়–বৃষ্টির সম্ভাবনা, অস্বস্তিকর গরমের মধ্যেই স্বস্তির পূর্বাভাস

  • আগামী তিন দিন—৮, ৯ ও ১০ এপ্রিল কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এখন ভ্যাপসা গরমে নাজেহাল কলকাতা–সহ দক্ষিণবঙ্গের মানুষজন। এখনও দেখা মেলেনি কালবৈশাখীর। বেলা বাড়তেই ঘামে স্নান করতে হচ্ছে মানুষজনের। একইসঙ্গে বাড়ছে অস্বস্তি। এই পরিস্থিতির মধ্যেই রাজ্যবাসীর জন্য সুখবর শোনাল আবহাওয়া দফতর। তাদের পূর্বাভাস, বৃষ্টি নামবে শহরজুড়ে। কালো মেঘে ঢাকবে আকাশ। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও। আগামী তিন দিন—৮, ৯ ও ১০ এপ্রিল কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝোড়ো হাওয়া ও বজ্রপাতেরও পূর্বাভাস র‌য়েছে। আগামী ১০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতেও। বৃষ্টিপাত হবে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, চতুর্থ দফা ভোটের দিন অর্থাৎ ১০ এপ্রিল হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতেও হতে পারে বৃষ্টি। শনিবার কলকাতায় দিনভর মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। বুধবার সকাল থেকেই ঘর্মাক্ত পরিস্থিতি কলকাতায়। আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় চরম অস্বস্তি ভোগ করতে হচ্ছে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি। এটিও স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯০ শতাংশ।

আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবারের কালবৈশাখী সামান্য হলেও স্বস্তি দিয়েছিল রাজ্যবাসীকে। কিন্তু মঙ্গলবার থেকে উধাও সেই স্বস্তিও। বুধবারও ভ্যাপসা গরম রয়েছে কলকাতায়। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের নিচে। তবে বেশি রয়েছে আর্দ্রতা। ফলে অস্বস্তি বাড়ছে। তবে সপ্তাহের শেষের দিকে ফের বজ্র বিদ্যুৎ–সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গত শুক্রবার প্রায় ৪০ ডিগ্রির কাছাকাছি ছিল তাপমাত্রা। তবে সেই অসহ্য গরমের পরিস্থিতি থেকে কিছুটা স্বস্তি দিয়েছে কালবৈশাখীর ঝড়–বৃষ্টি। শহর ভিজেছে বৃষ্টিতে। তার রেশও কেটে গিয়েছে। এবার ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি স্বস্তি দেবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন