বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টানা তিনদিন ঝড়–বৃষ্টির সম্ভাবনা, অস্বস্তিকর গরমের মধ্যেই স্বস্তির পূর্বাভাস

টানা তিনদিন ঝড়–বৃষ্টির সম্ভাবনা, অস্বস্তিকর গরমের মধ্যেই স্বস্তির পূর্বাভাস

কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আগামী তিন দিন—৮, ৯ ও ১০ এপ্রিল কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এখন ভ্যাপসা গরমে নাজেহাল কলকাতা–সহ দক্ষিণবঙ্গের মানুষজন। এখনও দেখা মেলেনি কালবৈশাখীর। বেলা বাড়তেই ঘামে স্নান করতে হচ্ছে মানুষজনের। একইসঙ্গে বাড়ছে অস্বস্তি। এই পরিস্থিতির মধ্যেই রাজ্যবাসীর জন্য সুখবর শোনাল আবহাওয়া দফতর। তাদের পূর্বাভাস, বৃষ্টি নামবে শহরজুড়ে। কালো মেঘে ঢাকবে আকাশ। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও। আগামী তিন দিন—৮, ৯ ও ১০ এপ্রিল কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝোড়ো হাওয়া ও বজ্রপাতেরও পূর্বাভাস র‌য়েছে। আগামী ১০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতেও। বৃষ্টিপাত হবে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, চতুর্থ দফা ভোটের দিন অর্থাৎ ১০ এপ্রিল হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতেও হতে পারে বৃষ্টি। শনিবার কলকাতায় দিনভর মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। বুধবার সকাল থেকেই ঘর্মাক্ত পরিস্থিতি কলকাতায়। আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় চরম অস্বস্তি ভোগ করতে হচ্ছে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি। এটিও স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯০ শতাংশ।

আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবারের কালবৈশাখী সামান্য হলেও স্বস্তি দিয়েছিল রাজ্যবাসীকে। কিন্তু মঙ্গলবার থেকে উধাও সেই স্বস্তিও। বুধবারও ভ্যাপসা গরম রয়েছে কলকাতায়। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের নিচে। তবে বেশি রয়েছে আর্দ্রতা। ফলে অস্বস্তি বাড়ছে। তবে সপ্তাহের শেষের দিকে ফের বজ্র বিদ্যুৎ–সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গত শুক্রবার প্রায় ৪০ ডিগ্রির কাছাকাছি ছিল তাপমাত্রা। তবে সেই অসহ্য গরমের পরিস্থিতি থেকে কিছুটা স্বস্তি দিয়েছে কালবৈশাখীর ঝড়–বৃষ্টি। শহর ভিজেছে বৃষ্টিতে। তার রেশও কেটে গিয়েছে। এবার ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি স্বস্তি দেবে বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? England বনাম Pakistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ‘চিচিং ফাঁক-খেলা শেষ’, প্রচারের শেষ বেলায় নয়া ইঙ্গিত অভিষেকের আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.