বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এজলাস বয়কটের নামে অরাজকতা আদালত অবমাননার সামিল: বিকাশরঞ্জন

এজলাস বয়কটের নামে অরাজকতা আদালত অবমাননার সামিল: বিকাশরঞ্জন

বিকাশরঞ্জন ভট্টাচার্য।

তিনি বলেন, এর আগে বিচারপতি কৌশিক চন্দ ও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এই ধরণের অরাজকতা করেছে ওরা। এবার রাজশেখর মান্থার এজলাসে হল। আমরা পুরোটা প্রধান বিচারপতিকে জানিয়েছি।

অরাজকতা তৈরি করে বিচারব্যবস্থাকে প্রভাবিত করতে চাইছে তৃণমূল। সোমবার কলকাতা হাইকোর্টে তৃণমূলপন্থী আইনজীবীদের বিচারপতি রাজশেখর মান্থার এজলাস বয়কটের ঘটনায় এমনই প্রতিক্রিয়া দিলেন বরিষ্ঠ আইনজীবী তথা বাম সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য। তিনি বলেন, আমরা এব্যাপারে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছি। এই জিনিস বারবার হচ্ছে। আমরা চাই আদালত কড়া পদক্ষেপ করুক।

এদিন বিকাশবাবু বলেন, আদালতের রায়ে যখন তৃণমূলের যাবতীয় দুর্নীতি প্রকাশ্যে চলছে আসছে তখন তাদের ভয় দেখানোর চেষ্টা করছে তৃণমূল। এভাবে আদালত ও বারের গরিমা নষ্ট করছে তারা। আমরা এটা কোনও ভাবেই মেনে নেব না।

তিনি বলেন, এর আগে বিচারপতি কৌশিক চন্দ ও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এই ধরনের অরাজকতা করেছে ওরা। এবার রাজশেখর মান্থার এজলাসে হল। আমরা পুরোটা প্রধান বিচারপতিকে জানিয়েছি।

বিকাশবাবুর অভিযোগ, রাজ্যের শিক্ষা, স্বাস্থ্যসহ সমস্ত ক্ষেত্রের গরিমা ধুলোয় মিশিয়ে দিয়েছে তৃণমূল। বাকি ছিল শুধু আদালত। এবার সেখানেও তারা বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছে। এদিন তৃণমূল যা করেছে তা আদালত অবমাননার সামিল।

সোমবার বিচারপতি রাজশেখর মান্থার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে তাঁর এজলাস বয়কটের ডাক দেয় তৃণমূলপন্থী আইনজীবীরা। বেনজিরভাবে আদালতে বিচারপতির বিরুদ্ধে পোস্টার পড়ে। অন্য আইনজীবীরা বিচারপতি মান্থার এজলাসে ঢোকার চেষ্টা করলে বাধা দেন তৃণমূলপন্থী আইনজীবীরা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম? BPL সেরা হয়ে মুখ খুললেন বাংলাদেশের তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.