বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'আতঙ্ক তৈরি করে দিচ্ছে,' ইডির হানা নিয়ে মুখ খুললেন ফিরহাদ, কলকাতায় উদ্ধার ৮ কোটি
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। ফাইল ছবি(ANI Photo) (Saikat Paul)

'আতঙ্ক তৈরি করে দিচ্ছে,' ইডির হানা নিয়ে মুখ খুললেন ফিরহাদ, কলকাতায় উদ্ধার ৮ কোটি

  • ইডির হানা নিয়ে মুখ খুললেন খোদ কলকাতার মেয়র। তবে ওয়াকিবহাল মহলের মতে, শুধু বাংলায় নয়, গোটা দেশ জুড়েই বেআইনী টাকার বিরুদ্ধে অভিযানে নেমেছে ইডি। আয়কর দফতরও একেবারে দফায় দফায় হানা দিচ্ছে।

প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘড়িয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল ২৭ কোটি ৯ লাখ টাকা। টালিগঞ্জের ফ্ল্যাট থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল ২১ কোটি ৯০ লাখ টাকা। এবার কলকাতার গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার প্রায় ৮ কোটি টাকা। এখনও পর্যন্ত সেই টাকা গোনার কাজ চলছে। অন্যদিকে সম্প্রতি মালদার এক মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল ১ কোটি ৩৯ লাখ টাকা। সেবার অবশ্য সিআইডি উদ্ধার করেছিল এই বিপুল টাকা। এবার কালো টাকার বিরুদ্ধে ইডির অভিযান নিয়ে মুখ খুললেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তাঁর দাবি বাংলার অর্থনীতিকে ভেঙে দেওয়ার জন্য ইডির এই হানা। এমনটাই তাঁর ধারণা।

শনিবার ফিরহাদ হাকিম বলেন, ব্যবসায়ীরা আক্রান্ত হচ্ছেন। বাংলার অর্থনীতিকে ভেঙে দেওয়ার চক্রান্ত হচ্ছে বলে আমার মনে হয়। এটা নিয়ে সিওর নই। এর আগে কয়েকটা আইটি রেড হল। বড় বড় বিল্ডিংয়ে। সেখানে কিছু পেল না। যেখানে পেয়েছে ঠিক আছে। অন্যায় করেছে। সিজ হবে। যে অন্যায় করেছে, সেখানে বলার কিছু নেই। তবে এই যে রেড, রেড, রেড, রেড এটা করে আতঙ্ক সৃষ্টি করছে। এভাবে বাংলার অর্থনীতিকে ভেঙে ফেলার চেষ্টা হচ্ছে। এটা আমার ব্যক্তিগত ধারণা। মানে বাংলায় ব্যবসা করো না। অন্য কোথাও করো। 

ইডির হানা নিয়ে মুখ খুললেন খোদ কলকাতার মেয়র। তবে ওয়াকিবহাল মহলের মতে, শুধু বাংলায় নয়, গোটা দেশ জুড়েই বেআইনী টাকার বিরুদ্ধে অভিযানে নেমেছে ইডি। আয়কর দফতরও একেবারে দফায় দফায় হানা দিচ্ছে।

 

 

বন্ধ করুন