বাংলা নিউজ > ক্রিকেট > India T20 WC Squad: গিল-লোকেশ-রিঙ্কু বাদ! ক্যারিবিয়ান কিংবদন্তি আস্থা রাখলেন হার্দিক-স্যামসনে, দেখুন ১৫ জনের স্কোয়াড

India T20 WC Squad: গিল-লোকেশ-রিঙ্কু বাদ! ক্যারিবিয়ান কিংবদন্তি আস্থা রাখলেন হার্দিক-স্যামসনে, দেখুন ১৫ জনের স্কোয়াড

রিঙ্কুকে বিশ্বকাপের দলে দেখছেন না ব্রায়ান লারা। ছবি- এপি।

Team India, T20 World Cup 2024: আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য নিজের পছন্দের ভারতীয় স্কোয়াড বেছে নিলেন ব্রায়ান লারা, দেখে নিন কারা জায়গা পেলেন আর বাদ পড়লেন কারা।

চমক বলে চমক! আসন্ন টি-২০ বিশ্বকাপের ভারতীয় দলে কাদের সুযোগ পাওয়া উচিত, নিজের পছন্দ মতো স্কোয়াড গড়ে নিলেন ব্রায়ান লারা। ক্যারিবিয়ান কিংবদন্তি স্টার স্পোর্টসে নিজের পছন্দের যে ১৫ জনের স্কোয়াড গড়ে নেন, তাতে নাম রয়েছে একাধিক আইপিএল তারকার। বাদ পড়েছেন একাধিক প্রথম সারির ক্রিকেটার।

লারা কাদের দলে রেখেছেন, সেটা পরের প্রসঙ্গ। ক্রিকেটপ্রেমীদের অবাক করছে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকার রিঙ্কু সিংকে বাদ দেওয়া। বেশিরভাগ ক্রিকেটপ্রেমীদের ধারণা, রিঙ্কু ভারতের বিশ্বকাপ স্কোয়াডে অটোমেটিক চয়েজ। যদিও চলতি আইপিএলে এখনও পর্যন্ত বিশেষ কিছু করে দেখানোর সুযোগ পাননি তিনি।

লারার পছন্দের দলে নাম নেইশুভমন গিল, লোকেশ রাহুল ও শ্রেয়স আইয়ারের। লারা ওপেনার হিসেবে ক্যাপ্টেন রোহিতের সঙ্গে স্কোয়াডে রেখেছেন যশস্বী জসওয়ালকে। রুতুরাজ গায়কোয়াড়ের নামও বিবেচনা করেননি তিনি।

উইকেটকিপার হিসেবে ঋষভ পন্তে আস্থা রেখেছেন লারা। সঞ্জু স্যামসনকে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে স্কোয়াডে জায়গা করে দিয়েছেন তিনি। দলে দু'জন পেসার অল-রাউন্ডার রয়েছেন। হার্দিক পান্ডিয়া আইপিএলে চমক দিতে না পারলেও তাঁকে বাদ দিতে চাননি লারা। শিবম দুবেকেও তিনি জায়গা করে দিয়েছেন ১৫ জনের স্কোয়াডে।

আরও পড়ুন:- Brian Lara's Cryptic Message: কহি পে নিগাহে, কহি পর নিশানা: শশাঙ্কের প্রশংসায় লারা আসলে কাকে ঠুকলেন? দানা বাঁধছে রহস্য

লারার বেছে নেওয়া ভারতীয় স্কোয়াডের বোলিং বিভাগে চমক রয়েছে। স্পিন বিভাগে অক্ষর প্যাটেলকে রাখেননি তিনি। বরং সুযোগ দিয়েছেন আইপিএলে দুরন্ত ফর্মে থাকা যুজবেন্দ্র চাহালকে। তিনি বাদ দিয়েছেন তারকা পেসার মহম্মদ সিরাজকে। তাঁর জায়গায় আইপিএলে গতির ঝড় তোলা মায়াঙ্ক যাদবকে জায়গা করে দিয়েছেন ক্যারিবিয়ান তারকা।

আরও পড়ুন:- Ajay Jaiswal's Triple Century: ৪৫ ওভারের ম্যাচে ট্রিপল সেঞ্চুরি, সঙ্গে ৫ উইকেট, বিশ্বরেকর্ড জসওয়ালের

লারা আবেশ খান, মুকেশ কুমারদের কথা বিবেচনা করেননি। তিনি সন্দীপ শর্মার ভারতের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া উচিত বলে মনে করছেন। যথারীতি বিরাট কোহলি রয়েছেন লারার স্কোয়াডে। সূর্যকুমার যাদবকে বাদ দেওয়ার সাহস করেননি তিনি। রবীন্দ্র জাদেজার জায়গা নিয়েও প্রশ্ন তোলেননি। কুলদীপ ও বুমরাহকেও অটোমেটিক চয়েজ মনে হয়েছে তাঁর। রিয়ান পরাগ, অভিষেক শর্মা, শশাঙ্ক সিংদের মতো চলতি আইপিএলে নজরকাড়া ক্রিকেটারদের এখনই বিশ্বকাপের জন্য উপযুক্ত বলে মনে করছেন না লারা।

আরও পড়ুন:- New Zealand T20 WC Squad Announced: অভিজ্ঞতায় জোর, উইলিয়ামসনের নেতৃত্বে বিশ্বকাপের জন্য দল ঘোষণা নিউজিল্যান্ডের

ব্রায়ান লারার বেছে নেওয়া ভারতের বিশ্বকাপ স্কোয়াড:-

রোহিত শর্মা (ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ঋষভ পন্ত (উইকেটকিপার), শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, আর্শদীপ সিং, সন্দীপ শর্মা ও মায়াঙ্ক যাদব।

ক্রিকেট খবর

Latest News

‘‌শ্রীভূমির পুজোয় এয়ারপোর্টের রাস্তা জ্যাম হয়’‌, ব্ল্যাকলিস্টের হুঁশিয়ারি মমতার রেলযাত্রীদের সুরক্ষায় বিরাট বরাদ্দ এবারের বাজেটে, কবচ নিয়ে বড় ঘোষণা রেলমন্ত্রীর বাজেটে মন্ত্রী, সচিবদের ব্যয় কমানো হলেও, বাড়ল প্রধানমন্ত্রীর অফিসের জন্য বরাদ্দ আগামিকাল কেমন কাটবে? আপনার জন্য অপেক্ষায় কি ভালো দিন? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ইন্টারনেট ফিরল বাংলাদেশের ২ এলাকায়, ফেসবুক হবে? বাড়ল কারফিউয়ের মেয়াদ, কখন ছাড়? ছোট পরমাণু রিঅ্যাক্টর, শক্তিশালী থার্মাল প্ল্যান্ট নিয়ে কী বললেন নির্মলা? ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগের শুরু, তবু KKR-কে ছাড়তে পারছেন না সূর্যদের নতুন কোচ এবারের বাজেট কেন ভালো? দেশ কতটা এগোবে? ৯টা পয়েন্ট নিয়ে হাজির শুভেন্দু নীতি আয়োগের বৈঠক বয়কট করছেন এমকে স্ট্যালিন, কেন এমন কঠিন সিদ্ধান্ত নিলেন?‌‌ ‘অন্য মেয়ে ঘর করলে বুঝত…', যিশুর বউ হওয়া সহজ নয়! গোপন কথা ফাঁস করেন নীলাঞ্জনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.