বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Soumendu Adhikari: রাঙামাটি শ্মশান দুর্নীতি মামলায় স্বস্তি সৌমেন্দুর, বাড়ল রক্ষাকবচের মেয়াদ
সৌমেন্দু অধিকারী। ফাইল ছবি

Soumendu Adhikari: রাঙামাটি শ্মশান দুর্নীতি মামলায় স্বস্তি সৌমেন্দুর, বাড়ল রক্ষাকবচের মেয়াদ

  • কাঁথি শহরে রাঙামাটি শ্মশানের জমিতে স্টলের নির্মাণ ও বণ্টনে দুর্নীতির অভিযোগ ওঠায় পুলিশ সম্প্রতি সৌমেন্দু অধিকারীর গাড়ি চালক গোপাল সিংহকে গ্রেফতার করেছে। এরপরে গ্রেফতারির আশঙ্কায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন সৌমেন্দু অধিকারী।

কাঁথির রাঙামাটি শ্মশানের জমিতে স্টল দুর্নীতি মামলায় আপাতত স্বস্তি পেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী। এই মামলায় তাঁর রক্ষাকবচের মেয়াদ বাড়াল কলকাতা হাইকোর্ট। আগামী শুক্রবার পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না বলে আজ বিচারপতি অজয়কুমার মুখোপাধ্যায় নির্দেশ দিয়েছেন।

কাঁথি শহরে রাঙামাটি শ্মশানের জমিতে স্টলের নির্মাণ ও বণ্টনে দুর্নীতির অভিযোগ ওঠায় পুলিশ সম্প্রতি সৌমেন্দু অধিকারীর গাড়ি চালক গোপাল সিংহকে গ্রেফতার করেছে।  গ্রেফতারির আশঙ্কায় তার আগেই অবশ্য রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন সৌমেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে এই দুর্নীতির অভিযোগ তুলেছিলেন পুরসভার বর্তমান পুরপ্রধান সুবল মান্না। তিনি অভিযোগ করেন, এই দুর্নীতির সঙ্গে কোনও পুরসভার বেশ কয়েকজন আধিকারিক সহ সৌমেন্দু অধিকারী জড়িত রয়েছেন। তারপরে দেখা যায় পুলিশ এই ঘটনার তদন্তে নেবে পুরসভা সহকারী ইঞ্জিনিয়ার দিলীপ কুমার বেরা এবং ঠিকাদার সতীনাথ দাস অধিকারীকে গ্রেফতার করে।

যদিও সৌমেন্দু অধিকারী আদালতে দাবি করেন, তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হয়েছে। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত করার জন্য তাঁকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। উল্লেখ্য, পুরসভার রাঙামাটি শ্মশান সংলগ্ন এলাকায় ইলেকট্রিক চুল্লি করার জন্য যে জমি বরাদ্দ করা হয়েছিল তাতে স্টল করা হয়েছিল এবং সেই স্টল বিক্রি করা হয়েছিল বলে অভিযোগ ওঠে। আগে এই মামলাটি চলছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে। তবে তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে এই মামলা থেকে তিনি সরে গিয়েছেন।

বন্ধ করুন