বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সিসিইউ–তে ভর্তি সৌরভ, বিকেলে অ্যাঞ্জিওগ্রাম, প্রয়োজনে করা হবে অ্যাঞ্জিওপ্লাস্টি
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)

সিসিইউ–তে ভর্তি সৌরভ, বিকেলে অ্যাঞ্জিওগ্রাম, প্রয়োজনে করা হবে অ্যাঞ্জিওপ্লাস্টি

  • প্রাথমিকভাবে চিকিৎসকরা এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে সৌরভের মায়ো কার্ডিয়াক ইনফ্র‌্যাকশন হয়ে থাকতে পারে। সেই বিষয়ে আরও নিশ্চিত হতে তাঁর অ্যাঞ্জিওগ্রাম করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হৃদরোগে আক্রান্ত হয়ে উডল্যান্ডস হাসপাতালে চিকিৎসাধীন সৌরভ গঙ্গোপাধ্যায়। চিকিৎসকরা জানিয়েছেন, এই মুহূর্তে সৌরভের শারীরিক অবস্থা স্থিতিশীল। উদ্বেগজনক কিছু নেই। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে তাঁর অ্যাঞ্জিওগ্রাম করা হবে। প্রয়োজন হলে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হতে পারে।

এসএসকেএম হাসপাতালের হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ সরোজ মণ্ডল ও ডাঃ সপ্তর্ষি বসুর তত্ত্বাবধানে তাঁকে হাসপাতালের সিসিইউ–তে ভর্তি রাখা হয়েছে। এই মুহূর্তে চিকিৎসকরা তাঁর অ্যাঞ্জিওগ্রাম করার প্রস্তুতি নিচ্ছেন। প্রাথমিকভাবে চিকিৎসকরা এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে সৌরভের মায়ো কার্ডিয়াক ইনফ্র‌্যাকশন হয়ে থাকতে পারে। সেই বিষয়ে আরও নিশ্চিত হতে তাঁর অ্যাঞ্জিওগ্রাম করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ধমনিতে রক্ত জমাট বেঁধেছে কিনা তা জানার জন্য এই অ্যাঞ্জিওগ্রাম করা হবে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অ্যাঞ্জিওগ্রাম করার পর যদি অতিরিক্ত ব্লকেজ দেখা যায় তা হলে তার পরপরই অ্যাঞ্জিওপ্লাস্টি করা হতে পারে। সেটা অ্যাঞ্জিওগ্রামের রিপোর্টের ওপরই নির্ভর করছে। অন্য হাসপাতালের চিকিৎসকদের পরামর্শও নেওয়া হচ্ছে। পরিবারের তরফে জানানো হয়েছে, এদিন সকালে বাড়িতে জিম করার সময় পিঠে–হাতে ব্যাথা হচ্ছিল। তখনই তিনি মাথা ঘুরে পড়ে যান। ইতিমধ্যে সৌরভকে দেখতে হাসপাতালে গিয়েছেন ক্রীড়ামন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। রয়েছেন ক্রীড়া ও রাজনৈতিক জগতের একাধিক ব্যক্তিত্ব।

বন্ধ করুন