বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'যোগ্যতা সত্বেও মেলেনি চাকরি', পার্থের সামনে SSC প্রার্থীদের জমায়েত
'যোগ্যতা সত্বেও মেলেনি চাকরি', পার্থের সামনে SSC প্রার্থীদের জমায়েত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
'যোগ্যতা সত্বেও মেলেনি চাকরি', পার্থের সামনে SSC প্রার্থীদের জমায়েত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

'যোগ্যতা সত্বেও মেলেনি চাকরি', পার্থের সামনে SSC প্রার্থীদের জমায়েত

  • পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে এসএসসি যুব ছাত্ররা জমায়েত করলেন। 

এবার সমস্যা সমাধানে স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) প্রার্থীরা সরাসরি দ্বারস্থ হলেন শিক্ষামন্ত্রীর বাড়ির দোরগোড়ায়। পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে এসএসসি যুব ছাত্ররা জমায়েত করল। বৃহস্পতিবার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ল এলাকায়। অভিযোগ, কর্মশিক্ষা ও শারীরশিক্ষার প্রার্থীরা বঞ্চিত হয়েছেন। যোগ্যতা সত্বেও মেলেনি চাকরি। এই সমস্যার সমাধানের জন্যই এমন পদক্ষেপ করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার চাকরির দাবিতে প্রায় ১৭০০ জন চাকরি প্রার্থী জমায়েত করেন পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে। নানা স্লোগান দিতে থাকেন তাঁরা। সেখানে রাস্তায় বসে পড়েন। এই ঘটনা চলাকালীন সেখানে খবর পেয়ে পুলিশ আসে। তাঁদের সঙ্গে কথাও বলেন। কিন্তু নিজেদের দাবিতে অনড় থাকেন এই ১,৭০০ জন এসএসসি প্রার্থী। তখন পুলিশ তাঁদের সরিয়ে দেন।

উল্লেখ্য, ২০১৯ সালে (২৭ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ) লোকসভা নির্বাচনের আগে মেয়ো রোডে অনশন করেছিলেন পরীক্ষায় উত্তীর্ণ ও মেধাতালিকায় থাকা প্রার্থীরা। তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসে প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আশ্বাস দেওয়ায় অনশন তুলে নেন চাকরিপ্রার্থীরা। কিন্তু আজও চাকরি হয়নি বলে অভিযোগ। তাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে জমায়েত করেছেন এই চাকরি প্রার্থীরা। ঘটনাস্থলে পরিস্থিতি সামাল দিতে আসে বিশাল পুলিশবাহিনী এবং তাঁদের সরিয়ে দেওয়া হয়।

বন্ধ করুন