বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২৭ ঘণ্টা তল্লাশিতে পার্থর বাড়ি থেকে কী কী পেল ED, দেখে নিন তালিকা
পার্থকে গ্রেফতর করে গাড়িতে তুলছেন ED-র গোয়েন্দারা। (Samir Jana/HT Photo)

২৭ ঘণ্টা তল্লাশিতে পার্থর বাড়ি থেকে কী কী পেল ED, দেখে নিন তালিকা

  • পার্থবাবুর বাড়িতে তল্লাশির পর ইডির সিজার লিস্ট অনুসারে সেখান থেকে মোট ১৭ রকমের নথি বাজেয়াপ্ত হয়েছে। তার মধ্যে রয়েছে প্রচুর নিয়োগের সুপারিশপত্রের কপি।

শুক্রবার দিনভর তল্লাশির পর শনিবার নিজের বাড়ি থেকে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ED. পার্থবাবুর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রায় ২২ কোটি নগদ, বিপুল সোনা ও বৈদেশিক মুদ্রা। কিন্তু ২৭ ঘণ্টার তল্লাশিতে পার্থবাবুর বাড়ি থেকে কী কী উদ্ধার করল ED? রবিবার প্রকাশ্যে এসেছে সেই তালিকা। তাতে নগদ না থাকলেও রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ নথি।

পার্থবাবুর বাড়িতে তল্লাশির পর ইডির সিজার লিস্ট অনুসারে সেখান থেকে মোট ১৭ রকমের নথি বাজেয়াপ্ত হয়েছে। তার মধ্যে রয়েছে প্রচুর নিয়োগের সুপারিশপত্রের কপি। রয়েছে ২০১২ সালের টেকের সংশোধিত কপি। এক নজরে দেখে নিন সেই তালিকা।

১. প্রচুর নিয়োগের সুপারিশপত্রের কপি

২. চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ড

৩. প্রাথমিক শিক্ষা সংসদের বহিষ্কৃত সভাপতি মানিক ভট্টাচার্যের একটি নোট

৪. ২০১২ সালের টেটের সংশোধিত ফল

৫. ২০১২ সালের টেটের সম্ভাব্য নিয়োগ প্রাপকদের তালিকা

৬. বদলির সুপারিশপত্র

৭. শিক্ষকদের সম্ভাব্য পোস্টিংয়ের তালিকা

৮. কম্পিউটারের হার্ড ডিস্ক

শনিবার গভীর রাতে পার্থবাবুকে গ্রেফতার করেন ইডির গোয়েন্দারা। সকালে তার আনুষ্ঠানিকতা শেষ করা হয়। আপাতত ২ দিনের ED হেফাজতে রয়েছেন তিনি। গ্রেফতারির পর অসুস্থতা বোঝ করায় ব্যাঙ্কশাল আদালতের নির্দেশে পার্থকে SSKM হাসপাতালে ভর্তি করেছেন ইডির আধিকারিকরা।

 

বন্ধ করুন