বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোভিডে আক্রান্ত? নো চিন্তা! সোমবার থেকে হোম ডেলিভারি দেবে রাজ্য সরকার
মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী (PTI)

কোভিডে আক্রান্ত? নো চিন্তা! সোমবার থেকে হোম ডেলিভারি দেবে রাজ্য সরকার

  • স্বাভাবিকভাবেই মারাত্মক সমস্যায় পড়তে পারে দিন আনা দিন খাওয়া পরিবার। এবার সেই অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

বাড়ির একমাত্র উপার্জনকারী সদস্য কোভিডে আক্রান্ত। কাজে বের হতে পারছেন না তিনি। আয়ের রাস্তাও বন্ধ। একেবারে গৃহবন্দি অবস্থা। এদিকে তার জেরে স্বাভাবিকভাবেই মারাত্মক সমস্যায় পড়তে পারে দিন আনা দিন খাওয়া পরিবার। এবার সেই অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। রবিবার বাংলার গর্ব টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। মূলত করোনায় আক্রান্ত গরিব, অসহায় পরিবারগুলি যাতে অভুক্ত অবস্থায় না থাকে সেটাই নিশ্চিত করতে চাইছে সরকার। 

সূত্রের খবর, সমস্ত জেলার জেলাশাসকদের এব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশও এক্ষেত্রে সহায়তা করবে। সূত্রের খবর, প্যাকেটের মধ্য়ে চাল, ডাল, মুড়ি, বিস্কুট দেওয়া থাকবে। সব মিলিয়ে মাথাপিছু তিন কেজি করে চাল, দেড় কেজি করে ডাল, এক কেজি মুড়ি ও পাঁচ প্য়াকেট বিস্কুট পরিবারগুলিকে দেওয়া হবে। এদিকে কলকাতা শহরের বাসিন্দা করোনা রোগীদের জন্য ফলের ঝুড়ি ও মমতার বার্তা পৌঁছে দেওয়ার ব্যবস্থাও নেওয়া হয়েছে।

তবে একাধিক ক্ষেত্রে দেখা যাচ্ছে করোনা রোগীদের পক্ষে রান্না করা সম্ভব হচ্ছে না। শরীরও এতটাই দুর্বল হয়ে যাচ্ছে যে উঠে আর রান্না করতে ভালো লাগছে না। সেক্ষেত্রে প্রয়োজনে রান্না করা খাবার পৌঁছে দেওয়ার কথাও বলা হয়েছে। প্য়াকেটে রাজ্য সরকার ও রাজ্য পুলিশের সৌজন্যে কথাটি লেখা থাকবে। টুইট বার্তাতে লেখা হয়েছে, রাজ্য পঞ্চায়েত ও গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড সংক্রামিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে। 

 

বন্ধ করুন