বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটের হিংসায় ৩৮ নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ নবান্নের
 (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
 (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ভোটের হিংসায় ৩৮ নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ নবান্নের

  • শীতলকুচি-‌সহ এখনও পর্যন্ত সব মিলিয়ে মোট ৯৬ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছ। এর মধ্যে শীতলকুচিতে চার পরিবারকে ২০ লক্ষ ও বাকি ৩৮ টি পরিবারকে ৭৬ লক্ষ টাকা দেওয়া হয়েছে।

ভোটের পরের হিংসায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিল রাজ্য সরকার। দলমত নির্বিষেশে এই আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ৩৮ টি নিহতের পরিবারকে ৭৬ লক্ষ টাকা দেওয়া হয়েছে। আগেই ৫ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়া হয়েছিল শীতলকুচির নিহতদের পরিবারকে। এবার ভোটে হিংসায় বাকি ৩৮ নিহতদের পরিবারকে দু’‌লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিল নবান্ন। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, ভোট ঘোষণার সময় থেকে শুরু করে ভোট শেষ হওয়ার পরও

রাজ্যের বিভিন্ন জেলায় রাজনৈতিক হিংসায় প্রাণ হারিয়েছেন মোট ৩৮ জন। তাঁদের পরিবারের সদস্যদের দু’‌লক্ষ টাকা করে দেওয়া হচ্ছে। ক্ষতিপূরণে এই অর্থ সংশ্লিষ্ট জেলার পুলিশ মারফত ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের কাছে গিয়ে পৌঁছবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শীতলকুচি-‌সহ এখনও পর্যন্ত সব মিলিয়ে মোট ৯৬ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছ। এর মধ্যে শীতলকুচিতে চার পরিবারকে ২০ লক্ষ ও বাকি ৩৮ টি পরিবারকে ৭৬ লক্ষ টাকা দেওয়া হয়েছে।

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, ভোট পরবর্তী হিংসায় রাজ্যজুড়ে মোট ১০৬টি সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এই সংঘর্ষের ঘটনায় মোট ২২জন খুন হয়েছেন। ১০৫ জন আহত হয়েছেন ও ১৫০ জনেরও বেশি দুষ্কৃতীদের গ্রেফতার করা হয়েছে।

 

বন্ধ করুন