বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB Police on Khalistani: আমাদের অফিসারের একটাই ‘ত্রুটি’…খলিস্তানি ইস্যুতে বিবৃতি রাজ্য পুলিশের, কড়া ব্যবস্থার ইঙ্গিত

WB Police on Khalistani: আমাদের অফিসারের একটাই ‘ত্রুটি’…খলিস্তানি ইস্যুতে বিবৃতি রাজ্য পুলিশের, কড়া ব্যবস্থার ইঙ্গিত

আইপিএস যশপ্রীত সিং

সন্দেশখালি যাওয়ার পথে কে বলেছিলেন খলিস্তানি? বিবৃতি জারি করল রাজ্য পুলিশ। 

খলিস্তানি মন্তব্যকে কেন্দ্র করে ফুঁসে উঠেছিলেন আইপিএস যশপ্রীত সিং। এদিকে তারপর থেকে গোটা বাংলা জুড়ে কার্যত বিরূপ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। এবার এনিয়ে বিবৃতি জারি করল রাজ্য পুলিশ।

'Bengal Police fraternity- র পক্ষ থেকে জানানো হচ্ছে যে রাজ্যের বিরোধী দলনেতা আমাদের নিজেদের অফিসারকে খলিস্তানি বলেছেন। তাঁর একটাই ত্রুটি যে তিনি গর্বিত শিখ। তিনি একজন দক্ষ পুলিশ অফিসার তিনি আইন প্রয়োগ করার চেষ্টা করছিলেন।

এই মন্তব্য বর্ণবিদ্বেষমূলক। এটা সাম্প্রদায়িক উসকানিমূলক। এটা ক্রিমিনাল অ্য়াক্ট। আমরা এর তীব্র নিন্দা করছি, একজনের ধর্মীয় পরিচিতি ও বিশ্বাসকে আঘাত করে হিংসা ছড়ানো ও আইনভঙ্গের চেষ্টা করা হয়েছে।

কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।' জানিয়েছে রাজ্য পুলিশ।

এদিকে বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এক্স হ্য়ান্ডেলে একটা ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা গিয়েছে একজন পুলিশ কর্তা চিৎকার করে বলছেন আমায় ধর্ম তুলে কথা বললেন। কেন আমায় খলিস্তানি বললেন? আমি পাগড়ি পরি বলে খলিস্তানি বললেন কেন? পাগড়ি পরিহিত সেই পুলিশ কর্তা হলেন যশপ্রীত সিং। কিন্তু কে এই যশপ্রীত সিং?

 

মুখ্য়মন্ত্রী এই ঘটনায় এক্স হ্যান্ডেলে লিখেছেন, বিজেপির মতে পাগড়ি পরিহিত সকলেই খলিস্তানি। এরা শিখদের দেশের প্রতি ভালোবাসা ও বলিদানকে ভুলে গিয়েছেন।

মমতা বন্দ্যোপাধ্য়ায় এক্স হ্যান্ডেলে জানিয়েছেন, আজ বিজেপির বিভাজনের রাজনীতি ফের প্রকাশ্য়ে এল। সাংবিধানিক গন্ডিকে ছাপিয়ে গেল বিজেপির এই বিভাজনের রাজনীতি। বিজেপির মতে, পাগড়ি পরা সমস্ত মানুষই খলিস্তানি।

এভাবে শিখ ভাই বোনেদের খ্যাতিকে এভাবে নামিয়ে দেওয়ার ঘটনার নিন্দা করছি। দেশের প্রতি তাঁদের আত্মত্যাগের ঘটনা অস্বীকার করা যায় না।

শুভেন্দু অধিকারী সাফ জানিয়েছেন, এই ধরনের মন্তব্য করি না। এই ধরনের কথা বলাকে আমরা কোনওভাবেই সমর্থন করি না। তিনি নিজের নম্বর বাড়ানোর জন্য মমতা ব্যানার্জির কাছে অসত্য তথ্য পরিবেশন করেছেন। আমরা কোনও ধর্মকে আক্রমণ করে কোনও দিন কিছু বলিনি, কোনওদিন কিছু বলবও না।

এদিকে এই ঘটনায় এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতীম সরকার জানিয়েছেন, বিরোধী দলনেতা যশপ্রীত সিংহকে খলিস্তানি বলেছেন। এটা অসংবেদনশীল, প্ররোচনা মূলক ও ধর্মীয় বিশ্বাসে আঘাত করেছে। নিন্দা করছি।

তবে এবার রাজ্য পুলিশ গোটা ঘটনায় কড়া বিবৃতি জারি করল। সেখানে সরাসরি রাজ্যের বিরোধী দলনেতাকে নিশানা করা হয়েছে।

 

 

বাংলার মুখ খবর

Latest News

‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর সোমে 'শনির দশা', ১৫ মিনিটেই শেয়ার বাজার থেকে 'হাওয়া' ৫ লাখ কোটি! প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছে রুক্মিণীর? সমস্ত জল্পনার অবসান নববর্ষের একটি পোস্টে আটক ১৭ ভারতীয়কে নিয়ে মুখ খুলল তেহরান, জয়শঙ্করের ফোনে বড় আশ্বাস ইরানের উত্তম কুমারের সঙ্গে একফ্রেমে, অভিজ্ঞতা জানিয়ে অনিন্দ্য বললেন, 'এটা ঠিক ওভাবে…' T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক

Latest IPL News

MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.