বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Subho Noboborsho 1429: ইলিশ, পাঁঠা থেকে মুরগির মাংস - পয়লা বৈশাখে বাড়িতেই ডেলিভারি দেবে রাজ্য!
খাবারের প্রতীকী ছবি।

Subho Noboborsho 1429: ইলিশ, পাঁঠা থেকে মুরগির মাংস - পয়লা বৈশাখে বাড়িতেই ডেলিভারি দেবে রাজ্য!

পঞ্চায়েত দফতর সুত্রে জানা গিয়েছে, প্রতিটি থালি পিছু দিতে হবে ৫০০ টাকা। আবার রাতের খাবারের জন্য থাকছে আলাদা ব্যবস্থা। 

হোয়াটসঅ্যাপে অর্ডার দিলেই মিলবে সুস্বাদু -মুখরোচক খাবার। মুরগির মাংস থেকে শুরু করে খাসির মাংস, দই, কাতলা, ইলিশ প্রভৃতি পৌঁছে দেওয়া হবে বাড়িতে বাড়িতে । নামি কোনও রেস্টুরেন্ট বা ডেলিভারি সংস্থা নয়, পঞ্চায়েত দফতর এইভাবে বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেবে। পঞ্চায়েত দফতরের অন্তর্গত সুসংহত এলাকা উন্নয়ন পর্ষদের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

আগামিকাল পয়লা বৈশাখ। এই উপলক্ষ্যে আজ ও আগামিকাল দু'দিন গৃহিণীদের বাড়ির রান্নার কাজ থেকে মুক্তি দিতে এই বিশেষ উদ্যোগ নিয়েছে পঞ্চায়েত দফতর। এই দু'দিন হোয়াটসঅ্যাপে অর্ডার দিলেই বাড়িতে পৌঁছে দেওয়া হবে এই ধরনের পদ। হোয়াটসঅ্যাপে নম্বর হল ৮১৭০৮৮৭৭৯৪/৯৭৩৪৩৯৯৯১৫। এই হোয়াটসঅ্যাপ নম্বরে বুক করা হলেই বাড়িতে চলে আসবে রকমারি বাঙালি পদের খাবার। এক্ষেত্রে যেমন অনলাইনে টাকা দেওয়া যাবে তেমনই খাবার পৌঁছে দেওয়ার পরেও টাকা দেওয়া যাবে। থাকছে সব ধরনের ব্যাবস্থা।

পঞ্চায়েত দফতর সুত্রে জানা গিয়েছে, প্রতিটি থালি পিছু দিতে হবে ৫০০ টাকা। আবার রাতের খাবারের জন্য থাকছে আলাদা ব্যবস্থা। চিকেন ও মটন বিরিয়ানি রাখা হয়েছে রাতের খাবারে। সেজন্য খরচ পড়বে মটন বিরিয়ানির ক্ষেত্রে ১৭৫ টাকা এবং চিকেন বিরিয়ানির ক্ষেত্রে ১৩০ টাকা। মূলত কলকাতা, উত্তর ও দক্ষিণ পুরসভা, বিধাননগর, বরাহনগর প্রভৃতি এলাকায় এই সুবিধা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: পয়লা বৈশাখে এই ৫ কাজ অবশ্যই করুন, তাহলে পুরো নববর্ষ কাটবে অত্যন্ত শুভ

বন্ধ করুন