বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অন্তর্ঘাত? গদ্দারি? বেসুরোদের ডানা ছাঁটছে তৃণমূল, বহিষ্কার দমদমের প্রবীর পাল

অন্তর্ঘাত? গদ্দারি? বেসুরোদের ডানা ছাঁটছে তৃণমূল, বহিষ্কার দমদমের প্রবীর পাল

বিপুল জনসমর্থন নিয়ে ফের ক্ষমতায় ফিরেছে তৃণমূল (প্রতীকী ছবি)

বিধানসভা ভোটের আগে তৃণমূলে থেকে অনেকেরই নাকি দমবন্ধ হয়ে যাচ্ছিল। 

এবার বিধানসভা নির্বাচনের আগে আচমকাই বেসুরো গাইতে শুরু করেছিলেন তৃণমূলের একাংশ। একসঙ্গে অনেকের দমবন্ধ হয়ে যাচ্ছিল দলের অন্দরে, এমনটা বলছিলেন তাঁরা। এমনকী তলায় তলায় বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছিলেন দলের কেউ কেউ। এমনটাই অভিযোগ উঠেছিল দলের অন্দরে। রাজনৈতিক মহলের মতে, ভোটের আগে সেই একইভাবে বেসুরো গেয়েছিলেন দক্ষিণ দমদম পুরসভার প্রশাসকমণ্ডলীর অন্যতম সদস্য প্রবীর পাল। এমনকী গত ১০ই মার্চ তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন বলেও খবর। এরপরই নড়েচড়ে বসেন একাধিক তৃণমূল নেতৃত্ব। তৎকালীন মন্ত্রী ব্রাত্য বসু, সুজিত বসু, জ্যোতিপ্রিয় মল্লিক, ফিরহাদ হাকিম তাঁকে নিরস্ত করতে নানা চেষ্টা করেন। এরপর কিছুটা হলেও নরম হন তিনি। কিন্তু তৃণমূলের একাংশের মতে, ভোটের ফলাফল বিশ্লেষন করলে দেখা যাচ্ছে যে ওয়ার্ডগুলির দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছিল সেখানে তৃণমূুলের লিড আগের তুলনায় কমেছে। তবে কী তিনি তলায় তলায় অন্তর্ঘাত করেছিলেন। এমনকী ভোটে এবার তিনি বিশেষ সক্রিয় ছিলেন না বলেও অভিযোগ। প্রথমে তাঁকে শোকজ করা হয়। তার জবাবও দিয়েছিলেন তিনি। কিন্তু তাতে সন্তুষ্ট না হয়ে তাঁকে একেবারে বহিষ্কারের রাস্তায় হাঁটল তৃণমূল। 

এদিকে এতসব কিছুর পরেও বাংলায় বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় ফিরেছে তৃণমূল। ভোটের আগে যাদের গলায় ছিল বেসুরো আওয়াজ তারা এখন তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতা বৃদ্ধির জন্য তৎপর। কিন্তু রাজনৈতিক মহলের মতে, দলে ফেরানোর ব্যাপারে তৃণমূল নেতৃত্ব সুর নরম করলেও অত্যন্ত সতর্কভাবে পা ফেলতে চাইছে। ভোটের সময় দলের অন্দরে কারা অন্তর্ঘাত করেছিল বলে দল মনে করছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে। ইতিমধ্যেই মালদা ও পূর্ব মেদিনীপুরে দল এভাবে একাধিক নেতা কর্মীকে সনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। এবার সেই একই ধারা বজায় রেখে দমদমের প্রবীর পালের উপরেও নেমে এল শাস্তির খাঁড়া।

 

বাংলার মুখ খবর

Latest News

আর তর সইছে না! নান্দিমুখেও রাতুলের পাশে বসে রূপাঞ্জনা, প্রকাশ্যে গায়ে হলুদের ছব মা বিড়ি বাঁধতেন, মারা গিয়েছেন বাবা, ছেলে এবার IAS, ইউপিএসসিতে উজ্জ্বল স্থান পেশাদার ফুটবলে কামব্যাক, তাও ৫৮ বছর বয়সে, চমক বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান তারকার কমিশনে জমা পড়ল ১৫১টি অভিযোগ, 'পুলিশি নিষ্ক্রিয়তা' নিয়ে মুখ খুললেন রাজ্যপাল অন্ধকারে ডুবছে ব্যস্ততম গড়িয়াহাট ব্রিজ, ১৫ দিন ধরে আলো জ্বলছে না, কারণ কী? মঙ্গল-রাহুর মিলনে অঙ্গারক যোগ, ৩ রাশির জীবন বদলাবে, থামবে অগ্রগতি, থাকুন সতর্ক ছেলেই শেষ আইবুড়োভাত খাওয়াল রূপাঞ্জনা-রাতুলকে! আবেগতাড়িত অভিনেত্রী লিখলেন… এবার ইরানে জবাবি হামলা ইজরায়েলের, বিস্ফোরণ শোনা গেল একাধিক জায়গায় লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো খারাপ হল মাধ্যমিকের ফলাফল! ৫% কমল পাশের হার, ধস প্রথম ডিভিশনেও, কী হল ঝাড়খণ্ডে?

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.