বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছাত্রীর ধর্মীয় পরিচয় উল্লেখ করায় মহুয়া দাসের পদত্যাগের দাবিতে শিক্ষকদের বিক্ষোভ
শুক্রবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সামনে শিক্ষকদের বিক্ষোভ। 
শুক্রবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সামনে শিক্ষকদের বিক্ষোভ। 

ছাত্রীর ধর্মীয় পরিচয় উল্লেখ করায় মহুয়া দাসের পদত্যাগের দাবিতে শিক্ষকদের বিক্ষোভ

  • বিক্ষোভকারীদের কথায়, গতকাল উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশের সময় যে ভাবে মহুয়া দাস ছাত্রীর ধর্মীয় পরিচয় উল্লেখ করেছেন তা ন্যাক্কারজনক। এই কাণ্ডে শিক্ষক সমাজের মাথা হেঁট হয়ে গিয়েছে।

উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণার সময় প্রথম স্থানাধিতকারী ছাত্রীর ধর্মীয় পরিচয় উল্লেখ করায় সংসদের চেয়ারপার্সন মহুয়া দাসের পদত্যাগের দাবিতে বিক্ষোভ হল বিধাননগরে। শুক্রবার সংসদের দফতরের সামনে বিক্ষোভ দেখান শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্যরা। তাঁদের দাবি, মহুয়া দাসের এই কাণ্ডে গোটা শিক্ষক সমাজের মাথা হেঁট হয়ে গিয়েছে।

এদিন বিধাননগরে করুণাময়ীর কাছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের দফতরের সামনে হঠাৎই বিক্ষোভ দেখাতে শুরু করেন শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্যরা। সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছে যায় পুলিশ। সংসদ ভবনের প্রধান গেট ঘিরে দেন তাঁরা। এর মধ্যে মহুয়া দাসের পদত্যাগের দাবিতে স্লোগান তোলেন বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীদের কথায়, গতকাল উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশের সময় যে ভাবে মহুয়া দাস ছাত্রীর ধর্মীয় পরিচয় উল্লেখ করেছেন তা ন্যাক্কারজনক। এই কাণ্ডে শিক্ষক সমাজের মাথা হেঁট হয়ে গিয়েছে। তিনি কেন এমন কাজ করলেন তার কোনও জবাবদিহি এখনো চায়নি সরকার। মহুয়া দাসের এতক্ষণে পদত্যাগ করা উচিত ছিল।

বিক্ষোভকারীদের তরফে জানানো হয়, মহুয়াদেবীর পদত্যাগ দাবি করে ইতিমধ্যে শিক্ষামন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে ডেপুটেশন দিয়েছেন তাঁরা। সঙ্গে বিধাননগর দক্ষিণ থানায় তাঁর বিরুদ্ধে সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার অভিযোগও দায়ের করা হবে।

 

বন্ধ করুন