বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের কাছে রাকেশের করোনা সংক্রান্ত রিপোর্ট তলব হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

রাজ্যের কাছে রাকেশের করোনা সংক্রান্ত রিপোর্ট তলব হাইকোর্টের

  • আগামী সোমবারের মধ্যে তাঁর কী কী চিকিৎসা হয়েছে, রাজ্যের কাছে তার বিস্তারিত রিপোর্ট চেয়েছেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চ

রাকেশের করোনা সংক্রান্ত রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। রাজ্যের কাছে এই রিপোর্ট চাইল আদালত। জেলবন্দি বিজেপি নেতা রাকেশ সিংহ করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন। শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে তাঁর সুচিকিৎসা হচ্ছে না, সেই অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন তাঁর ছেলে শিভম সিংহ। এতদিনে তাঁর কী চিকিৎসা চলেছে, রাজ্যের কাছে তারই পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। আগামী সোমবারের মধ্যে তাঁর কী কী চিকিৎসা হয়েছে, রাজ্যের কাছে তার বিস্তারিত রিপোর্ট চেয়েছেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চ।

জেলবন্দি রাকেশ সিংহ ৪ এপ্রিল করোনায় আক্রান্ত হন। এখন তিনি কলকাতার শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ভরতি রয়েছেন। কিন্তু সেখানে তাঁর ভাল চিকিৎসার ব্যবস্থা না করে তাঁর সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে বলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তাঁর ছেলে শিভম।

যদিও রাজ্যের তরফে এই অভিযোগ অস্বীকার করে বলা হয়, করোনা আক্রান্ত হওয়া সত্ত্বেও কোভিড ওয়ার্ডে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছেন রাকেশ সিংহ। তার পরিবারের দাবি, নিজেদের খরচে কোনও বেসরকারি হাসপাতালে রাকেশের চিকিৎসা করাতে চান তাঁরা। পুলিশের নজরদারিতেই সেই ব্যবস্থা করার দাবিতে হাইকোর্টে আবেদন জানান রাকেশ সিংহের আইনজীবী।

এদিন দু’‌পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য আগামী সোমবার রাজ্যের কাছে রাকেশ সিংয়ের এখনও পর্যন্ত কী কী চিকিৎসা করানো হয়েছে, তার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছেন। সোমবার এই মামলার পরবর্তী শুনানি। প্রসঙ্গত, মাদক মামলায় বিজেপি যুব মোর্চার নেত্রী পামেলা গোস্বামীর অভিযোগে গ্রেপ্তার হন রাকেশ সিংহ। সেই থেকেই জেল হেফাজতে রয়েছেন তিনি। সেখানেই করোনা আক্রান্ত হলে, তাকে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ভরতি করানো হয়।

বন্ধ করুন