বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ধনখড়কে পালটা হামলা তৃণমূলের, বিজেপির মুখপাত্র হতে চাইছেন, কটাক্ষ সৌগতর
সৌগত রায়। ফাইল ছবি
সৌগত রায়। ফাইল ছবি

ধনখড়কে পালটা হামলা তৃণমূলের, বিজেপির মুখপাত্র হতে চাইছেন, কটাক্ষ সৌগতর

  • রাজ্যপালের মন্তব্যের সমালোচনা করে সৌগতবাবু বলেন, ‘রাজ্যপালের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর যে আলোচনা হবে তা তো কনফিডেন্সিয়াল। সেটা দিনের পর দিন রাজ্যপাল বলে দিচ্ছেন কী করে? 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের করা মন্তব্যের কড়া সমালোচনা করল তৃণমূল। দলীয় সাংসদ সৌগত রায় পালটা রাজ্যপালের সমালোচনা করে বললেন, ‘উনি বিজেপির মুখপাত্র হয়ে উঠতে চাইছেন।’ রাজ্যপালকে বিজেপির ‘লাউডস্পিকার’ বলে কটাক্ষ করলেন আরেক তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। 

বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে ধনখড় বলেন, পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। পুলিশ দিয়ে প্রশাসন চালাচ্ছেন মুখ্যমন্ত্রী। পুলিশকে শাসকদলের ক্যাডারে পরিণত করেছেন তিনি। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে নিরপেক্ষ নির্বাচন হবে কী করে? নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করা আমার সাংবিধানিক দায়িত্ব।

রাজ্যপালের মন্তব্যের সমালোচনা করে সৌগতবাবু বলেন, ‘রাজ্যপালের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর যে আলোচনা হবে তা তো কনফিডেন্সিয়াল। সেটা দিনের পর দিন রাজ্যপাল বলে দিচ্ছেন কী করে? এরকম রাজ্যপালের তো স্বরাষ্ট্রমন্ত্রীরই সরিয়ে দেওয়া উচিত’। 

আক্রমণের ঝাঁঝ বাড়িয়ে সৌগত রায় দাবি করেন, ‘উনি বিজেপির মুখপাত্র হয়ে উঠতে চাইছেন। উনি কেন্দ্রের শাসকদলের সুবিধা করে দিয়ে সেই শাসকদলের কাছ থেকে সুযোগ সুবিধা নিতে চাইছেন। কালকেই শুনলাম জেপি নড্ডা বলেছেন, আমরা গণতন্ত্রের পক্ষে। অমিত শাহ বলেছেন, আমরা রাষ্ট্রপতি শাসনের পক্ষে নেই। দিলীপ ঘোষ বলেছেন, রাষ্ট্রপতি শাসন ওরা চান না। একা রাজ্যপাল বলে যাচ্ছেন রাষ্ট্রপতি শাসনের মতো কথা। এতো বড় আশ্চর্যের ব্যাপার’।

পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। সম্প্রতি একটি সংবাদমাধ্যকে দেওয়া সাক্ষাৎকারে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারির মতো পরিস্থিতি তৈরি হয়েছে বলে মন্তব্য করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সঙ্গে তিনি এও বলেন, রাষ্ট্রপতি শাসন জারি হলে তা হবে সাংবিধানিক প্রক্রিয়া মেনে। 

 

বন্ধ করুন