বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছত্রধরকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করল NIA
রবিবার ছত্রধর মাহাতোকে বিশেষ আদালতে পেশ করছে NIA
রবিবার ছত্রধর মাহাতোকে বিশেষ আদালতে পেশ করছে NIA

ছত্রধরকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করল NIA

  • বলে রাখি, শনিবার ছিল জঙ্গলমহলের ৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ। ১২ বছর পর এবার প্রথম ভোট দেন ছত্রধর। তার পরই গ্রেফতার করা হয় ছত্রধরকে।

গ্রেফতারির প্রায় ১২ ঘণ্টা পর তৃণমূল নেতা ছত্রধর মাহাতোকে আদালতে পেশ করল NIA. রবিবার ভোর রাতে তাঁকে লালগড়ে নিজের বাড়ি থেকে গ্রেফতার করে NIA-র বিশেষ দল। রবিবার দুপুর ৩টে নাগাদ তাঁকে আদালতে পেশ করেন আধিকারিকরা। এদিন আদালতে পেশের সময় দৃশ্যত দুর্বল দেখায় ছত্রধরকে।

রবিবার রাত ৩টে নাগাদ ছত্রধরের বাড়িতে পৌঁছয় প্রায় ৪০ জনের NIA-র দল। এর পর তাঁকে কলকাতা নিয়ে আসে NIA. সংস্থার তরফে জানানো হয়েছে, রাজধানী এক্সপ্রেস অপহরণের মামলায় গ্রেফতার করা হয়েছে ছত্রধরকে। যদিও তৃণমূলের দাবি, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ছত্রধরকে গ্রেফতার করিয়েছে বিজেপি। 

বলে রাখি, শনিবার ছিল জঙ্গলমহলের ৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ। ১২ বছর পর এবার প্রথম ভোট দেন ছত্রধর। তার পরই গ্রেফতার করা হয় ছত্রধরকে। এদিন এব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ‘ওখানে তো ভোট মিটে গিয়েছে না। এখন গ্রেফতারিতে সমস্যা কী।’

এদিন বেলা ৩টে নাগাদ ছত্রধরকে নিয়ে ব্যাঙ্কশাল আদালতে NIA-র বিশেষ কোর্টে পৌঁছন আধিকারিকরা আগে থেকেই সেখানে ছিল সংবাদমাধ্যমের ভিড়। NIA-র তিন জন আধিকারিক ছত্রধরকে ধরে গাড়ি থেকে নামান। প্রিজন ভ্যান থেকে নামার সময় দৃশ্যতই শারীরিক ভাবে দুর্বল লাগছিল ছত্রধরকে। দেশদ্রোহিতার ধারায় ১১ বছর কারাবন্দি ছিলেন ছত্রধর। গত বছর তাঁকে মুক্তি দেয় রাজ্য সরকার। ফের তাঁকে গ্রেফতার করল NIA.

 

বন্ধ করুন