বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘‌জাগো বাংলা’‌ এবার দৈনিক, ২১ জুলাই নবকলেবরে আত্মপ্রকাশ
দৈনিক পত্রিকা হিসেবে এবার আসতে চলেছে তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’। ছবি সৌজন্য–এএনআই।
দৈনিক পত্রিকা হিসেবে এবার আসতে চলেছে তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’। ছবি সৌজন্য–এএনআই।

তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘‌জাগো বাংলা’‌ এবার দৈনিক, ২১ জুলাই নবকলেবরে আত্মপ্রকাশ

  • দৈনিক পত্রিকা হিসেবে এবার আসতে চলেছে তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’।

বাংলায় সিপিআইএমের দৈনিক মুখপত্র আছে। কংগ্রেসের নেই। তৃণমূল কংগ্রেস এবার হ্যাট্রিক করে বাংলার কুর্সিতে বসার পর সিদ্ধান্ত নিয়েছে তাঁদের মুখপত্রকে দৈনিকের আকার দেওয়া হবে। অর্থাৎ দৈনিক পত্রিকা হিসেবে এবার আসতে চলেছে তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’। এতদিন এটি সাপ্তাহিক মুখপত্র ছিল। আগামী ২১ জুলাই শহিদ দিবসের দিন থেকেই তা প্রত্যেকদিন পাওয়া যাবে বলে ফেসবুক পোস্টে জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ।

জানা গিয়েছে, এই মুখপত্র দৈনিক হলে বেশকিছু নতুন প্রজন্মের ছেলেমেয়েরা কাজ করতে পারবেন। সুতরাং কর্মসংস্থানের ব্যবস্থাও হবে। এই বিষয়ে শনিবার তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে ‘জাগো বাংলা’র নবকলেবরে বাজারে আসার বিষয়টি জানিয়েছেন। টুইটে অভিষেক লেখেন, ‘জাগো বাংলা’‌র প্রতিষ্ঠার পর থেকেই তা বাংলার মানুষের মনের কথা তুলে ধরেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টিভঙ্গি তুলে ধরে এটি গোটা রাজ্যের মানুষের হৃদয়ে স্থান পেয়েছে। এবার এই ‘জাগো বাংলা’ বড় আকারে আসতে চলেছে।’

এই রাজ্যে সিপিআইএমের মুখপত্র ‘গণশক্তি’ এখনও দৈনিক হিসেবে প্রকাশিত হয়। ১৯৬৭ সালে ‘গণশক্তি’ আত্মপ্রকাশ করে। বেশ কয়েকবছর হলো সিপিআই–এর মুখপত্র ‘কালান্তর’ বন্ধ হয়ে গিয়েছে। ২০০৪ সালে সাপ্তাহিক পত্রিকা হিসেবে পথচলা শুরু করেছিল জাগো বাংলা। প্রথমে সম্পাদক ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন এই পত্রিকার সম্পাদক পার্থ চট্টোপাধ্যায়। অনেকেই বলছেন, শিবসেনার মুখপত্র সামনা’‌র মতোই জায়গা করে নেবে জাগো বাংলা।

বন্ধ করুন