বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ব্রিগেড সমাবেশের ডাক দিল তৃণমূল কংগ্রেস, মার্চ মাসেই বিরাট সভার আহ্বান অভিষেকের

ব্রিগেড সমাবেশের ডাক দিল তৃণমূল কংগ্রেস, মার্চ মাসেই বিরাট সভার আহ্বান অভিষেকের

ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিরাট জনসভার ডাক

বিজেপি নেতারা এখন শলা–পরামর্শ করতে গিয়েছেন নয়াদিল্লিতে। তখন ব্রিগেড সমাবেশ ডেকে দেওয়ায় মাথায় হাত পড়েছে তাঁদের। এটাকেই মাস্টারস্ট্রোক বলা হচ্ছে। তাছাড়া লোকসভা নির্বাচনের আগে নিজেদের শক্তিপ্রদর্শনও করা হয়ে যাবে। এখান থেকেই বলে দেওয়া হবে জোট রাজনীতির কথা। তার সঙ্গে বিজেপিকে ঠেকানোর বার্তা দেওয়া হবে।

আগামী ১০ মার্চ ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিরাট জনসভার ডাক দিল তৃণমূল কংগ্রেস। লোকসভা নির্বাচনের আগে মাস্টারস্টোক দিল শাসকদল। কারণ আগামী ৬ মার্চ কলকাতা আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখানে এসে সন্দেশখালি ইস্যুকে তুরুপের তাস করবেন প্রধানমন্ত্রী। তারই জবাব দেবে তৃণমূল কংগ্রেস। আজ, রবিবাসরীয় দুপুরে এই ব্রিগেড সমাবেশ কথা ঘোষণা করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ১০ মার্চ অভিষেকের সন্দেশখালিতে সভা করার কথা ছিল। সেই সূচি বাতিল করে ব্রিগেড সমাবেশ ডাক দিলেন তিনি।

এই হাইভোল্টেজ সভায় উপস্থিত থাকবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এখান থেকেই সমস্ত জবাব দিয়ে দেওয়া হবে। যার ফলে সন্দেশখালিতে শান্তির পরিবেশ ফের বিরাজমান হবে বলে মনে করা হচ্ছে। এখনও বিরোধীদের জন্য সন্দেশখালি উত্তপ্তই হয়ে রয়েছে। কিছুতেই তা ঠাণ্ডা করা যাচ্ছিল না। এই আবহে বারবার মন্ত্রীদের পাঠানো হয়েছে। তার মধ্যেই এই ইস্যুকে সামনে রেখে বিজেপি রাজনৈতিক অক্সিজেন পেতে চাইছিল। সেটা আটকাতে এবং সন্দেশখালিতে শান্তি ফেরাতে ব্রিগেড সমাবেশ ডাকা হয়েছে। এখান থেকে সন্দেশখালির মানুষজনকে বার্তা দেওয়া হবে।

আরও পড়ুন:‌ ‘‌আগামী তিন মাস মন কি বাত অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ থাকবে’‌, ঘোষণা করলেন মোদী

এদিকে সন্দেশখালি থেকে বেশ কিছু মহিলা এবং পুরুষ তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশ আসবেন। আর মঞ্চ থেকে তাঁরাই বিজেপি–সিপিএমের চক্রান্তের জাল ছিঁড়ে ফেলবেন। তেমনই পরিকল্পনা করা হয়েছে বলে সূত্রের খবর। আর তখন থেকেই বিজেপির পালের হাওয়া কেড়ে নেওয়া হবে বলে জানা গিয়েছে। আজ, রবিবার এই ব্রিগেড সমাবেশের কথা নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে ব্রিগেড সমাবেশের পোস্টারও দেওয়া হয়েছে। সেখানে কেন্দ্রীয় বঞ্চনা এবং বহিরাগত অত্যাচারীদের বিসর্জনের অঙ্গীকার করতেই এই ব্রিগেড সমাবেশ ডাকা হয়েছে।

অন্যদিকে বিজেপি নেতারা এখন শলা–পরামর্শ করতে গিয়েছেন নয়াদিল্লিতে। তখন ব্রিগেড সমাবেশ ডেকে দেওয়ায় মাথায় হাত পড়েছে তাঁদের। এটাকেই মাস্টারস্ট্রোক বলা হচ্ছে। তাছাড়া লোকসভা নির্বাচনের আগে নিজেদের শক্তিপ্রদর্শনও করা হয়ে যাবে। এখান থেকেই বলে দেওয়া হবে জোট রাজনীতির কথা। তার সঙ্গে বিজেপিকে ঠেকানোর বার্তা দেওয়া হবে। অনেকদিন চুপ করে থেকে এবার জোর ঝটকা দিল তৃণমূল কংগ্রেস। নবীন–প্রবীণ সব নেতা–মন্ত্রী–বিধায়ক–সাংসদ ব্রিগেডে উপস্থিত থাকবেন। সেখানেই ফাঁস করা হবে বিজেপির চক্রান্ত। তাই তো পোস্টারের উপরে লেখা হয়েছে, ‘‌খেলা হবে’‌।

বাংলার মুখ খবর

Latest News

মানিকতলায় রেলিং ভেঙে ফুটপাতে উঠল গাড়ি, ভয়াবহ দুর্ঘটনা কলকাতায়, আহত ২ শিশু ঝুলছিল দলত্যাগ বিরোধী আইনের খাঁড়া, অবশেষে বিধায়ক পদে ইস্তফা দিলেন বিশ্বজিৎ দাস ফেলুদার মতো সুনীল তরফদার কি দর্শকদেরও সম্মোহিত করতে পারবে?এল নয়ন রহস্যের ট্রেলার বিজেপি MLA শিখাকে আটকাতে দিনভর ছুটে বেড়াল পুলিশ, মমতা বলেছিলেন ‘ওর কত ফুটানি!’ মেরামত হওয়ার পর কেমন দেখতে হয়েছে প্রিয়াঙ্কা-নিকের LA হোম, প্রকাশ্যে এল ছবি তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.