বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘মাতৃভূমির জন্য একযোগে কাজ করব', গুরুংকে স্বাগত জানিয়ে লিখল তৃণমূল
বাঁ দিকে বুধবারের সাংবাদিক সম্মেলনে বিমল গুরুং। ডান দিকে মমতা বন্দ্যোপাধ্যায়। 
বাঁ দিকে বুধবারের সাংবাদিক সম্মেলনে বিমল গুরুং। ডান দিকে মমতা বন্দ্যোপাধ্যায়। 

‘মাতৃভূমির জন্য একযোগে কাজ করব', গুরুংকে স্বাগত জানিয়ে লিখল তৃণমূল

  • বিশেষজ্ঞদের মতে, তৃণমূলের টুইটে স্পষ্ট বিমল গুরুংয়ের সঙ্গে তাদের কিছু একটা বোঝাপড়া হয়েছে।

ঘণ্টা কয়েক কাটতে না কাটতেই বিমল গুরুংয়ের প্রস্তাবে বন্ধুত্বের হাত বাড়াল তৃণমূল। বুধবার রাতে তৃণমূলের তরফে টুইটে ‘শান্তির প্রতি বিমল গুরুংয়ের আস্থা’কে স্বাগত জানিয়েছে তৃণমূল। সঙ্গে ধন্যবাদ জানিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বের প্রতি আস্থা জ্ঞাপণে।। 

এদিন তৃণমূলের তরফে টুইটে লেখা হয়েছে, ‘শান্তির প্রতি বিমল গুরুংয়ের আস্থা ও NDA-র থেকে সমর্থন প্রত্যাহার করে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আস্থাজ্ঞাপণকে স্বাগত। বিজেপির বিশ্বাসযোগ্যতাহীন চেহারা ও গোর্খাল্যান্ড ইস্যুতে তাদের নোংরা রাজনীতি বাংলার মানুষের সামনে প্রকাশ্যে চলে এসেছে।’

সঙ্গে লেখা হয়েছে, ‘আমরা নিশ্চিত GTA, রাজনৈতিক দলগুলি-সহ পাহাড়ের সমস্ত পক্ষ নাগরিক সমাজের সঙ্গে হাত মিলিয়ে মাতৃভূমির শান্তি ও সমৃদ্ধির লক্ষ্যে একযোগে কাজ করব।’

বুধবার রাতে তৃণমূলের টুইট। 
বুধবার রাতে তৃণমূলের টুইট। 

বিশেষজ্ঞদের মতে, তৃণমূলের টুইটে স্পষ্ট বিমল গুরুংয়ের সঙ্গে তাদের কিছু একটা বোঝাপড়া হয়েছে। টুইটে সুনির্দিষ্ট ভাবে ‘গোর্খাল্যান্ড’ শব্দটি ব্যবহার করা হয়েছে। উলটো দিকে পশ্চিমবঙ্গের বদলে ব্যবহার করা হয়েছে ‘মাতৃভূমি’ শব্দটি। 

বলে রাখি, বুধবার সন্ধ্যায় এক সাংবাদিক সম্মেলনে NDA ত্যাগ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আস্থা জ্ঞাপণ করেন দেশদ্রোহিতায় অভিযুক্ত মোর্চা নেতা বিমল গুরুং। 

 

বন্ধ করুন