বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Chingrighata traffic block for metro: মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি?

Chingrighata traffic block for metro: মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি?

চিংড়িঘাটা মোড়ে চলছে ট্রায়াল। 

নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের (অরেঞ্জ লাইন) নিউ গড়িয়া-সল্টলেক সেক্টর ফাইভ অংশের শেষ মেট্রোর স্তম্ভ (৩১৯ নম্বর স্তম্ভ) নির্মাণ করা হবে। সেজন্য চিংড়িঘাটা মোড়ে ট্রায়াল রান চালানো হচ্ছে। পাঁচদিনের ট্রায়াল রান চলছে।

বাইপাস মেট্রোর স্তম্ভ নির্মাণের সময় কোন পথে গাড়ি যাবে? স্বাভাবিক যান চলাচলের উপর কতটা প্রভাব পড়বে? তা খতিয়ে দেখতে চিংড়িঘাটা মোড়ে 'ট্রায়াল' শুরু করল পুলিশ। সেই ট্রায়ালের জন্য আগামী সোমবার পর্যন্ত কলকাতা ও তথ্যপ্রযুক্তি হাব সল্টলেকের সংযোগকারী চিংড়িঘাটা ক্রসিংয়ের একাংশ রুদ্ধ থাকবে। পুলিশ সূত্রে খবর, সোমবার পর্যন্ত অন্যতম ব্যস্ত চিংড়িঘাটা ক্রসিংয়ে কীভাবে যানবাহন চলাচল করে, সেটার দিকে কড়া নজর রাখা হবে। পাঁচদিনের ট্রায়ালের উপর ভিত্তি করেই নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের (অরেঞ্জ লাইন) নিউ গড়িয়া-সল্টলেক সেক্টর ফাইভ অংশের শেষ মেট্রোর স্তম্ভ (৩১৯ নম্বর স্তম্ভ) নির্মাণের জন্য দায়িত্বপ্রাপ্ত সংস্থা রেলওয়ে বিকাশ নিগম লিমিটেডের (আরভিএনএল) হাতে ওই জায়গা তুলে দেওয়া হবে বলে পুলিশ সূত্রে খবর।

এমনিতে দীর্ঘদিন ধরেই ৩১৯ নম্বর স্তম্ভ নির্মাণের জন্য পুলিশের থেকে ওই জায়গা চেয়ে আসছে আরভিএনএল। তারইমধ্যে ২৪ জানুয়ারি চিংড়িঘাটা ক্রসিংয়ে পরিদর্শন সারেন আরভিএনএল, কলকাতা পুরনিগম এবং কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটির (কেএমডিএ) প্রতিবনিধিরা। সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারাও। সেই পরিদর্শনের পর ২১ ফেব্রুয়ারি চিংড়িঘাটা ক্রসিংয়ে ট্রায়ালের অনুমতি দিয়েছে পুলিশ। তারপরই পাঁচদিনের ট্রায়াল শুরু হয়েছে।

সোমবার পর্যন্ত কোন রাস্তা দিয়ে গাড়ি ঘোরানো হচ্ছে?

১) যে ছোট গাড়িগুলি নিউ টাউন এবং সল্টলেক সেক্টর ফাইভের দিকে যাবে, সেগুলিকে সল্টলেক স্টেডিয়াম রোড বা ব্রডওয়ে বা জলবায়ু বিহার হয়ে ঘুরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

২) নিউ টাউন বা সল্টলেক সেক্টর ফাইভগামী বাসগুলিকে ব্রডওয়ের রাস্তা ধরতে হবে।

৩) নিউ টাউনগামী গাড়ির জন্য সল্টলেক বাইপাস রুদ্ধ করা হয়েছে। যে গাড়িগুলি উল্টোডাঙা থেকে আসছে, সেগুলিকে জলবায়ু বিহারের সামনের সার্ভিস রোড দিয়ে বেরিয়ে যেতে বলা হচ্ছে। 

আরও পড়ুন: New Garia to Ruby Metro Trial Run: ট্রায়াল রান নিউ গড়িয়া-রুবি মেট্রোর! চালকের কেবিন থেকে কেমন লাগল? রইল ভিডিয়ো

আরভিএনএলের কর্তারা জানিয়েছেন, পাঁচদিনের ট্রায়ালের পরিপ্রেক্ষিতেই ৩১৯ নম্বর স্তম্ভ নির্মাণের জন্য চূড়ান্ত অনুমোদন দেবে পুলিশ। চূড়ান্ত অনুমোদন পেয়ে গেলেই ৭৫ দিনের জন্য ইএম বাইপাসের চিংড়িঘাটা মোড়ে যান চলাচল নিয়ন্ত্রণ করে নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের নিউ গড়িয়া-সল্টলেক সেক্টর ফাইভ অংশের শেষ স্তম্ভ তৈরি করা হবে। যে স্তম্ভ নির্মাণের জন্য ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হয়েছে। সেইমতোই নির্মাণের কাজ এগিয়ে নিয়ে যাওয়া হবে।

আরও পড়ুন: Kolkata metro inauguration latest update: মেট্রোয় করে গঙ্গার নীচ দিয়ে যাবেন মোদী? গেল প্রস্তাব, ১ ঘণ্টায় ৩ লাইনের সূচনা?

বাংলার মুখ খবর

Latest News

'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক এই ৪ রাশির ভাগ্যে কী রয়েছে? জানুন ২১ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.