বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাত পোহালেই রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠা, সপ্তাহের শুরুতেই তীব্র যানজটে ভোগান্তির আশঙ্কা

রাত পোহালেই রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠা, সপ্তাহের শুরুতেই তীব্র যানজটে ভোগান্তির আশঙ্কা

কলকাতা ট্রাফিক পুলিশ।

সোমবার একাধিক মিছিল–সমাবেশে শহরে ব্যাপক যানজটের আশঙ্কা করছে লালবাজার। তাই সপ্তাহের প্রথম দিন যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে সাড়ে তিন হাজার পুলিশকর্মী থাকছে কলকাতার রাজপথে বলে খবর। দিনভর মিছিল–সমাবেশের কর্মসূচিতে মধ্য ও দক্ষিণ কলকাতার একাধিক রাস্তা সাময়িক বন্ধ রাখতে হবে।

কলকাতা কি ‘মিছিল নগরী’?‌ এই প্রশ্ন এখন উঠতে শুরু করেছে মহানগরীতে। কারণ সোমবার সেটার প্রমাণ মিলতে চলেছে বলে খবর। তবে সেটা কোনও গণ–আন্দোলনের মিছিলকে কেন্দ্র করে নয়। আগামীকাল, সোমবার শহরজুড়ে প্রায় ৬০টি ধর্মীয় সমাবেশ ও মিছিল আছে। অযোধ্যায় যখন রামমন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তখন কলকাতায় চলবে নানা ধর্মীয় এবং রাজনৈতিক মিছিল–সমাবেশ। আর তার জেরে সপ্তাহের প্রথমেই মিছিল–সমাবেশে মানুষের ভোগান্তির আশঙ্কা থাকছে। তবে পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকছে কলকাতা পুলিশ। ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে কলকাতার সব থানাকে।

এদিকে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটুক চায় না পুলিশ। তাই এই পদক্ষেপ। তাছাড়া দু’‌দিন আগে রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার বৈঠক করেছেন সমস্ত পুলিশ অফিসারদের সঙ্গে। সেখানেই সতর্ক করা হয়েছিল। ২২ জানুয়ারি রাজ্যের শাসকদলের ডাকা সংহতি মিছিল রয়েছে। হাজরা মোড় থেকে পার্ক সার্কাস ক্রসিং পর্যন্ত তৃণমূল কংগ্রেসের এই মিছিল হবে। যার নেতৃত্ব দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৩টে নাগাদ মিছিল শুরু হবে। হাজরা রোড, বালিগঞ্জ ফাঁড়ি, গড়িয়াহাট রোড হয়ে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট পর্যন্ত যাবে এই মিছিল। উপস্থিত থাকবেন একাধিক ধর্মগুরুরা। ওই মিছিল চলাকালীন সেই রুটে যান চলাচল বন্ধ রাখা হবে।

অন্যদিকে রামমন্দির উদ্বোধনের দিনই শহরের নানা জায়গায় ধর্মীয় সমাবেশের ডাক দেওয়া হয়েছে। কালীঘাটে রামপুজোর আয়োজন করেছে বিজেপি। শহরের নানা প্রান্ত থেকে চারটি বড় মিছিল হবে। ভবানীপুরের রমেশ মিত্র রোড থেকে একটি মিছিল যাবে ক্যামাক স্ট্রিট পর্যন্ত। আর একটি মিছিল শিয়ালদা স্টেশন থেকে শুরু হয়ে গিরীশ পার্কে রামমন্দিরের সামনে যাবে। ধর্মতলা মোড়েও একাধিক রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সমাবেশ আছে। এই বিষয়ে লালবাজার সূত্রে খবর, পুলিশের সব পদস্থ কর্তা দায়িত্বে থাকবেন। প্রত্যেকটি থানাকে সতর্ক করা হয়েছে। স্পর্শকাতর এলাকায় বসানো হচ্ছে পুলিশ পিকেট। গঙ্গার ঘাটে থাকবে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

আরও পড়ুন:‌ ‘‌তিন বছরের মধ্যে নকশাল মুক্ত হবে দেশ’‌, অসমে দাঁড়িয়ে বড় ঘোষণা করলেন অমিত শাহ

আর কী জানা যাচ্ছে?‌ আগামীকাল, সোমবার একাধিক মিছিল–সমাবেশে শহরে ব্যাপক যানজটের আশঙ্কা করছে লালবাজার। তাই সপ্তাহের প্রথম দিন যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে সাড়ে তিন হাজার পুলিশকর্মী থাকছে কলকাতার রাজপথে বলে খবর। দিনভর মিছিল–সমাবেশের কর্মসূচিতে মধ্য ও দক্ষিণ কলকাতার একাধিক রাস্তা সাময়িক বন্ধ রাখতে হবে। বিকল্প রুটে যানবাহন ঘুরিয়ে দেওয়া হবে বলে পুলিশ সূত্রে খবর।

বাংলার মুখ খবর

Latest News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের!

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.