বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জমিজট কাটতেই মাঝেরহাট - এসপ্ল্যানেড মেট্রোর টেন্ডার ডাকার তোড়জোড় শুরু করল RVNL
কলকাতা মেট্রো।  (MetroRailBlog)
কলকাতা মেট্রো।  (MetroRailBlog)

জমিজট কাটতেই মাঝেরহাট - এসপ্ল্যানেড মেট্রোর টেন্ডার ডাকার তোড়জোড় শুরু করল RVNL

  • RVNL-এর তরফে জানানো হয়েছে, মাঝেরহাট থেকে ভিক্টোরিয়া পর্যন্ত অংশে এই প্রকল্পের একাধিক জায়গায় জমি নিয়ে সমস্যা ছিল। এমনকী সুড়ঙ্গ খোড়ার জন্য দরকার ছিল সেনাবাহিনীর অনুমতি।

হাজার বাধার মধ্যে অরেক ধাপ এগোল জোকা - এসপ্ল্যানেড মেট্রো প্রকল্পের কাজ। মাঝেরহাট থেকে এসপ্ল্যানেড অংশে জমি জটের অবসান ঘটায় ওই অংশে সুড়ঙ্গ খোড়ার দরপত্র আহ্বান করতে চলেছে RVNL. টেন্ডার প্রক্রিয়া শেষ হলে দ্রুত শুরু হবে সুড়ঙ্গ খনন।

RVNL-এর তরফে জানানো হয়েছে, মাঝেরহাট থেকে ভিক্টোরিয়া পর্যন্ত অংশে এই প্রকল্পের একাধিক জায়গায় জমি নিয়ে সমস্যা ছিল। এমনকী সুড়ঙ্গ খোড়ার জন্য দরকার ছিল সেনাবাহিনীর অনুমতি। সঙ্গে বিভিন্ন বেসরকারি সংস্থা জমি দিতে বেঁকে বসেছিল। তার ফলে আটকে ছিল কাজ। অবশেষে সেই সব জটিলতা কাটতে চলেছে। যার ফলে কয়েক মাসের মধ্যেই শুরু হয়ে যেতে পারে সুড়ঙ্গ খোড়ার কাজ।

দিন কয়েক আগেই RVNL-এর তরফে জানানো হয় জোকা - এসপ্ল্যানেড মেট্রোর জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত ট্রেন চালু করার তোড়জোড় চলছে। ওই অংশে ১ বছরের মধ্যে ট্রেন চালু করার নির্দেশ দিয়েছে রেল মন্ত্রক। তারই মধ্যে ওই শাখার বাকি অংশের জমিজট কাটার খবরে কিছুটা আস্বস্ত বেহালাসহ দক্ষিণ শহরতলির বাসিন্দারা।

 

বন্ধ করুন