বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ্যসচিব,ডিজিকে ফের তলব স্বরাষ্ট্রমন্ত্রকের, ভিডিও কনফারেন্সের প্রস্তাব রাজ্যের

মুখ্যসচিব,ডিজিকে ফের তলব স্বরাষ্ট্রমন্ত্রকের, ভিডিও কনফারেন্সের প্রস্তাব রাজ্যের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ফাইল ছবি

ডায়মন্ড হারবারে বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার কনভয়ে হামলার ঘটনা থেকেই এই সংঘাতের সূত্রপাত। এ ব্যাপারে রিপোর্ট চেয়ে ১৪ ডিসেম্বর রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে তলব করে স্বরাষ্ট্রমন্ত্রক।

ফের সংঘাতের পথে কেন্দ্র ও রাজ্য। আবারও রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে তলব করল স্বরাষ্ট্রমন্ত্রক। বৃহস্পতিবারই পশ্চিমবঙ্গের আইন–শৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রশাসনের এই দুই আধিকারিককে চিঠি পাঠিয়েছেন স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা। তাতে শুক্রবার বিকেল সাড়ে ৫টায় দিল্লিতে তাঁদের ডেকে পাঠানো হয়েছে। যদিও এবারও দুই শীর্ষ আমলাকে দিল্লি পাঠানোর ক্ষেত্রে অব্যাহতি চেয়ে পাল্টা চিঠি পাঠিয়েছে রাজ্য সরকার। ভিডিও কনফারেন্সে তাঁদের সঙ্গে বৈঠকে বসার প্রস্তাব দিয়েছে নবান্ন।

ডায়মন্ড হারবারে বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার কনভয়ে হামলার ঘটনা থেকেই এই সংঘাতের সূত্রপাত। এ ব্যাপারে রিপোর্ট চেয়ে ১৪ ডিসেম্বর রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে তলব করে স্বরাষ্ট্রমন্ত্রক। সে বার সেই হাজিরা থেকে অব্যাহতি চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লাকে চিঠি পাঠান আলাপন বন্দ্যোপাধ্যায়। তাতে জানানো হয়, এই মুহূর্তে তাঁদের দিল্লি যাওয়া সম্ভব নয়। একইসঙ্গে বলা হয়, স্বরাষ্ট্রমন্ত্রকে প্রয়োজনীয় রিপোর্ট পাঠিয়ে দেওয়া হচ্ছে। আর এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য সফরে আগে ফের তলব করা হল রাজ্য পুলিশের ডিজি ও মুখ্যসচিবকে।

যদিও এবারও প্রশাসনের দুই শীর্ষ কর্তাকে দিল্লি পাঠাতে নারাজ রাজ্য। স্বরাষ্ট্রসচিবের তলবের প্রত্যুত্তরে বলা হয়েছে, কাজের প্রচুর চাপ রয়েছে। এত দ্রুত পুলিশ–প্রশাসনের দুই আমলাকে দিল্লি পাঠানো সম্ভব নয়। তা ছাড়া করোনা আবহে সংক্রমণের একটা ভয়ও থেকে যাচ্ছে। তাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক সেরে নেওয়ার প্রস্তাব দিয়েছে নবান্ন। তবে এখনও পর্যন্ত এই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রক বা স্বরাষ্ট্রসচিবের পক্ষ থেকে নবান্নের সঙ্গে যোগাযোগ করা হয়েছে কিনা তার কোনও খবর নেই।

বাংলার মুখ খবর

Latest News

আগামিকাল ৩ শুভ যোগে কামদা একাদশী, জেনে নিন পুজো ও ব্রত পারণের সঠিক সময় ২ জায়গায় BJP-র ফ্লেক্স, পোস্টার ছিঁড়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ, কাঠগড়ায় TMC জলপাইগুড়ি লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল- একনজরে সব তথ্য পরকীয়া ছিল উত্তমের নাতনির, মাঝরাতে পালায় বাড়ি থেকে: নবমিতাকে নিয়ে জবাব ভাস্বরের ভেঙে পড়বেন না, কীভাবে ঘুরে দাঁড়াবেন? পরামর্শ ইউপিএসসিতে সফল ২ বাঙালি কন্যার ভদ্রলোকে ওই ভাষা বলে না কি? মুখ্যমন্ত্রীকে ‘মহিলা মস্তান’ বললেন অসীম সরকার ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে জঙ্গলের শ্যুটিংয়ে যেন জীবন্ত প্রসেনজিৎ-শ্রাবন্তী সহ 'দেবী চৌধুরানী'র চরিত্ররা বিজেপিকে ভোট না দিলেই বুলডোজার-মন্তব্য় ভাইরাল হতেই বক্তব্য অস্বীকার দলের MLAর ভারতের আইটি সেক্টরে কোন সিইও'র বেতন সবথেকে বেশি? TCS নাকি Cognizant?

Latest IPL News

ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.