বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শনিবার দিনভর দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, জানাল পুরসভা
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শনিবার দিনভর দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, জানাল পুরসভা

  • এ ব্যাপারে পুর ও নগরোন্নয়নমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রধান প্রশাসক ফিরহাদ হাকিম বলেন, ‘‌জরুরি ভিত্তিতে কাজ চলবে। রবিবার সকালের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। আগের মতোই মিলবে পানীয় জল সরবরাহ।’‌

শনিবার (১৯ ফেব্রুয়ারি) গার্ডেনরিচ জল প্রকল্পে চলবে মেরামতির কাজ। আর জেরে এদিন সকাল ১০টা থেকে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। ফের জল সরবরাহ স্বাভাবিক হবে রবিবার সকালে। বুধবার কলকাতা পুরসভার পক্ষ থেকে এমনই জানানো হয়েছে।

জানা গিয়েছে, মেরামতির জেরে যে সব বুস্টার পাম্পিং স্টেশন থেকে জল সরবরাহ বন্ধ থাকবে সেগুলি হল— চেতলা, বেহালা, বাঁশদ্রোণী, গড়ফা, সিরিটি, সেনপল্লি, রানিকুঠি ও কালীঘাট। এই পাম্পিং স্টেশনগুলি থেকে দক্ষিণ কলকাতার বিভিন্ন এলাকা–সহ বেহালা, মহেশতলা, বজবজ, গার্ডেনরিচ, যাদবপুর, টালিগঞ্জে সরবরাহ করা হয় পানীয় জল। শনিবার সকাল ১০টা থেকে রবিবার সকাল পর্যন্ত এই এলাকাগুলিতে পানীয় জল সরবরাহ পরিষেবা ব্যাহত হবে বলেই জানিয়ছে কলকাতা পুরসভা।

এ ব্যাপারে পুর ও নগরোন্নয়নমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রধান প্রশাসক ফিরহাদ হাকিম বলেন, ‘‌জরুরি ভিত্তিতে কাজ চলবে। রবিবার সকালের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। আগের মতোই মিলবে পানীয় জল সরবরাহ।’‌

উল্লেখ্য, নভেম্বরে টালা ট্যাঙ্কের পাইপ মেরামতির কাজ চলার জেরে উত্তর, মধ্য ও দক্ষিণ কলকাতার একাংশ জল সরবরাহ বন্ধ থাকে। স্বাভাবিকভাবেই দুর্ভোগ পোহাতে হয় সাধারণ মানুষকে। বিজেপি–র পক্ষ থেকে অভিযোগ করা হয়, আগে থেকে না জানিয়ে জল সরবরাহ বন্ধ করা হয়েছে। আর তার জেরেই দুর্ভোগের শিকার হতে হয়েছে সাধারণ মানুষকে।

বন্ধ করুন