বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চৈত্রের আগমনে বাড়বে তাপমাত্রা, আগামী কয়েকদিন বাংলায় বৃষ্টির সম্ভাবনা কতটা?

চৈত্রের আগমনে বাড়বে তাপমাত্রা, আগামী কয়েকদিন বাংলায় বৃষ্টির সম্ভাবনা কতটা?

কলকাতা জিপিও। ফাইল ছবি।

রবিবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস৷

বিদায় নিয়েছে শীত। বিদায় নেওয়ার পথে বসন্তও। চৈত্রের আগমন ঘটছে ধীরে ধীরে। ক্রমেই তাপমাত্রার পারদের ঊর্ধ্বমুখী হচ্ছে। বসন্তের শেষ বেলায় আর নতুন করে বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানাল আবহাওয়া দফতর। রবিবাসরীয় বিকেলে বাংলা বৃষ্টিতে ভিজলেও এর মধ্যে আর নতুন করে আকাশে কালো মেঘের দেখা মিলবে না। উল্লেখ্য, এবছর শীতের মরশুমে চরিত্র বদল করে প্রচুর ভুগিয়েছে বৃষ্টি। শীত থেকে বসন্তের যাত্রাপথে বাধা হয়ে দাঁড়িয়েছে অকাল বর্ষণ। তবে বঙ্গবাসীকে অভয় প্রদান করে আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামি এক সপ্তাহ বঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী দিনগুলিতে ধাপে ধাপে বাড়বে দিনের তাপমাত্রা। তবে রাতের তাপমাত্রা প্রায় একই রকম থাকবে বলে জানা গিয়েছে।

সোমবার কলকাতা ও সংলগ্ন এলাকার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩২ এবং ২০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর আগে রবিবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস৷ যা স্বাভাবিক। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে বলে জানা গিয়েছে। আগামী কয়েকদিন বাংলার আবহাওয়া শুষ্ক থাকলেও এই নিম্নচাপের জেরে আগামী কয়েকদিনে বাড়বে তাপমাত্রা রাজ্যের তাপমাত্রা। আবহাওয়া অফিসের পূর্বাভাস, আগামী পাঁচদিন সেভাবে কোনও পরিবর্তন হবে না রাতের তাপমাত্রার। তবে দিনের বেলায় রোদের তেজ বাড়বে। রীতিমতো গরম অনুভূত হবে পশ্চিমের জেলা গুলি এবং কলকাতায়। বৃষ্টি না হলেও মেঘাচ্ছন্ন থাকবে বেশ কিছু এলাকা। সকালের দিকে কুয়াশাও থাকতে পারে বেশ কিছু জেলায়।

বন্ধ করুন