বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গ বিজেপির প্রচারছবিতে শিশু নিরাপত্তা শিকেয়, কমিশনের অভিযোগে তদন্ত
ধর্ষণের দৃশ্যে শিশুশিল্পীদের ব্যবহার করে শিশু নিরাপত্তা অধিকার লঙ্ঘন করার অভিযোগ উঠল পশ্চিমবঙ্গ বিজেপির বিরুদ্ধে।

পশ্চিমবঙ্গ বিজেপির প্রচারছবিতে শিশু নিরাপত্তা শিকেয়, কমিশনের অভিযোগে তদন্ত

  • ছবিতে ধর্ষণের দৃশ্যে শিশুশিল্পীদের ব্যবহার করে শিশু নিরাপত্তা অধিকার লঙ্ঘন করার অভিযোগ উঠল।

স্বল্প দৈর্ঘ্যের ছবিতে ধর্ষণের দৃশ্যে শিশুশিল্পীদের ব্যবহার করে শিশু নিরাপত্তা অধিকার লঙ্ঘন করার অভিযোগ উঠল পশ্চিমবঙ্গ বিজেপির বিরুদ্ধে। কলকাতা পুলিশের কাছে এই বিষয়ে রিপোর্ট তলব করল রাজ্য শিশু নিরাপত্তা অধিকার কমিশন।

শাসক তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বিষয় নিয়ে লাগাতার প্রচার চালিয়ে আসছে পশ্চিমবঙ্গ বিজেপি। গত ৯ ও ১০ জুলাই নিজস্ব টুইটার হ্যান্ডেলে সেই উদ্দেশেই তিনটি স্বল্প পরিসরের ফিল্ম পোস্ট করে পদ্ম শিবির। তিনটি ছবিরই মূল বিষয় নারী নির্যাতন। এর মধ্যে একটি ছবিতে দুই শিশু সন্তানের সামনে তাদের মা-কে ধর্ষণের পরে ভাঙা বোতল বিঁধিয়ে নিগ্রহের দৃশ্য রয়েছে।

বীরভূমের একটি ঘটনার দৃশ্য পুনর্নির্মাণ করে বিজেপি দাবি করে যে, নারী নির্যাতনের এমন ঘটনা রাজ্যের মানুষ আর বরদাস্ত করবে না।

কিন্তু সেই ছবির উপস্থাপনায় শিশু শিল্পীদের ব্যবহারের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে রাজ্য নারী ও কল্যাণ উন্নয়ন দফতরের অধীনে থাকা শিশু নিরাপত্তা অধিকার কমিশন। কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মার কাছে কমিশনের দাবি, এই পদক্ষেপ ‘পকসো আইন' ছাড়াও নাবলক বিচার আইনের বিরুদ্ধে। এই কারণে ঘটনা সম্পর্কে পুলিশের রিপোর্ট তলব করেছে কমিশন। তার জেরে গোয়েন্দা বিভাগের অধীনস্থ আইটি সেল অনুসন্ধান শুরু করেছে বলে জানিয়েছেন যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) মূরলীধর শর্মা।

কমিশনের অভিযোগ নিয়ে অবশ্য মাথাব্যথা নেই রাজ্য বিজেপির, জানিয়েছেন দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তাঁর দাবি, ‘কমিশনের কোনও বিশ্বাসযোগ্যতাই নেই। শাসক দল ঘনিষ্ঠ মানুষরাই কমিশনের মাথায় বসে রয়েছেন। তাঁদের যা বলা হয়, তাই করেন। আমরা এতে চিন্তিত বা উদ্বিগ্ন নই।

বন্ধ করুন