বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্গাপুজোয় বৃদ্ধাশ্রমের আবাসিকদের পুষ্পাঞ্জলির ব্যবস্থা মুখ্যমন্ত্রীর
পুজোয় বৃদ্ধাশ্রমেই দেবী দুর্গার মূর্তিতে আবাসিকদের পুষ্পাঞ্জলি দেওয়ার ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
পুজোয় বৃদ্ধাশ্রমেই দেবী দুর্গার মূর্তিতে আবাসিকদের পুষ্পাঞ্জলি দেওয়ার ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুর্গাপুজোয় বৃদ্ধাশ্রমের আবাসিকদের পুষ্পাঞ্জলির ব্যবস্থা মুখ্যমন্ত্রীর

  • করোনা আবহে পুজোয় বৃদ্ধাশ্রমেই দেবী দুর্গার মূর্তিতে আবাসিকদের পুষ্পাঞ্জলি দেওয়ার ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি শুধু মুখে কথা বলেন না। কাজেও করে দেখান। করোনা আবহে পুজোয় বৃদ্ধাশ্রমেই দেবী দুর্গার মূর্তিতে আবাসিকদের পুষ্পাঞ্জলি দেওয়ার ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়ার বিকেলে মমতার আবেদন, ‘‌ভিড় না করে মাস্ক পরে উৎসবে অংশ নিন। নিজেরা ভাল থাকুন, অপরকেও ভাল রাখুন।’‌

চেতলার নবনীড় বৃদ্ধাশ্রমে এসেছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও ইন্দ্রনীল সেন। তবে এবার তিনি অন্যবছরের মত ঘরোয় আড্ডায় বৃদ্ধ–বৃদ্ধাদের সঙ্গে মিশে যাননি। প্রবীণরা সবাই ছিলেন নিজের ঘরে, চারদিকে সাউন্ড সিস্টেম লাগানো ছিল। আর মুখ্যমন্ত্রী বসেছিলেন বাইরের চাতালে কাঠের চেয়ারে। আর বসেই শিল্পী-মন্ত্রী ইন্দ্রনীলকে পুজোর গান ধরতে বলেন। প্রথমে ‘এল পুজো এল’ ও পরে ‘এ মাটি এমন মাটি’ দু’টি গান করেন শিল্পী।

এরপরে মুখ্যমন্ত্রী বলেন, ‘‌জীবন থাকলে রোগ–ভোগ থাকবে। আমরা আছি আপনাদের জন্য। এখানকার সবাই আমার পরিচিত, ব্যক্তিগতভাবে অধিকাংশকেই তো চিনি। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন। পুজোয় যাতে অঞ্জলি দিতে পারেন তাঁর ব্যবস্থা করেছি। পুজো আনন্দে কাটুক।’‌

এই বছর করোনা সংক্রমণের জেরে আশ্রম চত্বরেই একটি ডোকরার দুর্গামূর্তি বসিয়ে দেওয়ার জন্য পুরমন্ত্রীকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। আশ্রমিকদের উদ্দেশ্যে তাঁর আবেদন, এই বছরটা ঘরে বসে টিভিতে ঠাকুর দেখুন, সুরক্ষিত থাকুন, সুস্থ থাকুন, আর ডোকরার মাতৃমূর্তিতে অঞ্জলি দিন।

 

বন্ধ করুন