বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ৩ মাস পর মৃত্যুহীন দিন পেল উত্তর ২৪ পরগনা, রাজ্যে করোনায় ১ দিনে মৃত ১১
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

৩ মাস পর মৃত্যুহীন দিন পেল উত্তর ২৪ পরগনা, রাজ্যে করোনায় ১ দিনে মৃত ১১

  • রাজ্যে এদিন করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। দার্জিলিং, পশ্চিম মেদিনীপুর, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২ জন করে করোনা রোগীর।

রাজ্যে আরও কমল করোনার নমুনা পরীক্ষা। ফলে কমল দৈনিক আক্রান্তের সংখ্যাও। সোমবার ফের ৯০০-র নীচে নামল দৈনিক আক্রান্তের সংখ্যা। এই নিয়ে ২ দিনে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা কমল প্রায় ১০০। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ১১ জনের। কমেছে অ্যাক্টিভ কেসও।

সাধারণত রবিবার করোনা নমুনা পরীক্ষা কিছু কম হয়। ফলে সোমবার কিছুটা কম দেখায় দৈনিক আক্রান্তের সংখ্যা। এদিনও তার ব্যতিক্রম হল না। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪৫,২৮৭টি। তার মধ্যে ৮৮৫টি সংক্রমণ ধরা পড়েছে। রাজ্যের সমস্ত জেলাতেই সংক্রমণ ১ বা ২ সংখ্যায়। উত্তর ২৪ পরগনায় ৯০ জন ও কলকাতায় ৬৫ জন এদিন করোনায় আক্রান্ত হয়েছেন। পূর্ব মেদিনীপুরে সংখ্যাটা ৭৫, দার্জিলিংয়ে ৭৭। সব মিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫.১৩ লক্ষ।

রাজ্যে এদিন করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। দার্জিলিং, পশ্চিম মেদিনীপুর, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২ জন করে করোনা রোগীর। গত ৯ এপ্রিলের পর এই প্রথম মৃত্যুহীন দিন পেল উত্তর ২৪ পরগনা। সব মলিয়ে রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১৭,৯২৭।

রাজ্যে এদিন সুস্থ হয়েছেন ১,২৪৪ জন। যার ফলে ৩৭০টি অ্যাক্টিভ কেস কমেছে এদিন। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা হয়েছে ১৪,৫৩১।

সোমবার রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৮৫ শতাংশ। সংক্রমণের হার কমে হয়েছে ১.৯৫ শতাংশ।

 

বন্ধ করুন