শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল (PTI)
শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল (PTI)

বিধানসভায় ভাষণ শেষ করেই অ্যাকাউন্ট্যান্ট জেনারেল ও মুখ্যসচিবকে তলব ধনখড়ের

  • এদিন রাজ্যপালের তলবে বিকেল ৫ টা নাগাদ রাজভবনে পৌছন ৩ চিফ অ্যাকাউন্ট্যান্ট জেনারেল। তাঁরা বেরিয়ে গেলে ৫.৩০ মিনিটের কিছু পরে রাজভবনে ঢোকেন মুখ্যসচিব।

বাজেট অধিবেশনের উদ্বোধনী ভাষণে রাজ্যের সঙ্গে সংঘাত এড়ালেও চাপ কমাতে রাজি নন রাজ্যপাল জগদীপ ধনখড়। শুক্রবার রাজ্যের ৩ চিফ অ্যাকাউন্ট্যান্ট জেনারেল ও মুখ্যসচিবকে রাজভবনে তলব করেন তিনি। সূত্রের খবর, রাজ্য বাজেট নিয়ে তাঁদের সঙ্গে আলোচনা করেছেন রাজ্যপাল।

এদিন রাজ্যপালের তলবে বিকেল ৫ টা নাগাদ রাজভবনে পৌছন ৩ চিফ অ্যাকাউন্ট্যান্ট জেনারেল। তাঁরা বেরিয়ে গেলে ৫.৩০ মিনিটের কিছু পরে রাজভবনে ঢোকেন মুখ্যসচিব। তাঁর সঙ্গেও বেশ কিছুক্ষণ বৈঠক হয় রাজ্যপালের। সূত্রের খবর, তাঁদের কাছে রাজ্য বাজেটের আয় ও ব্যায়ের ভারসাম্য সম্পর্কে জানতে চান রাজ্যপাল।

শুক্রবার রাজ্য বিধানসভার বাজের অধিবেশনের সূচনায় রাজ্যপালের ভাষণ নিয়ে তুমুল জল্পনা শুরু হয়। রাজ্যপাল কি রাজ্য সরকারের লেখা ভাষণ পড়বেন, এই নিয়ে এদিন ছিল তুমুল কৌতুহল। শেষ পর্যন্ত রাজ্যের লেখা ভাষণই পড়েন রাজ্যপাল। কিন্তু রাজ ভবনে ফিরেই, সংবিধানের মর্যাদা রক্ষার বার্তা দিয়ে টুইট করেন তিনি। এর পরই তিন চিফ অ্যাকাউন্ট্যান্ট জেনারেলকে রাজভবনে তলব করেন তিনি। যা নিয়ে শুরু হয়েছে নতুন জল্পনা।



বন্ধ করুন