বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > West Bengal Jobs: স্বাস্থ্য পরিষেবায় একাধিক পদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার, শীঘ্রই বিজ্ঞপ্তি
স্বাস্থ্য ভবন

West Bengal Jobs: স্বাস্থ্য পরিষেবায় একাধিক পদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার, শীঘ্রই বিজ্ঞপ্তি

  • তিন বছর এই কাজ বন্ধ ছিল। এবার সেই কাজ শুরু হতে চলেছে।

সরকারি হাসপাতালে রোগী পরিষেবায় গতি আনতে চাইছে রাজ্য সরকার। একদিকে কোভিড পরিস্থিতি মোকাবিলা অন্যদিকে স্বাস্থ্য পরিষেবাকে আরও সচল করা। এই লক্ষ্যে বিপুল সংখ্যায় কর্মী নিয়োগ করার পরিকল্পনা নিয়েছে রাজ্য প্রশাসন। চিকিৎসক বা নার্সের পাশাপাশি একাধিক পদে কর্মী নিয়োগ হবে। তিন বছর এই কাজ বন্ধ ছিল। এবার সেই কাজ শুরু হতে চলেছে।

কোথায় কোথায় নিয়োগ করা হবে?‌ নিয়োগ বোর্ড সূত্রে খবর, মেডিক্যাল কলেজ থেকে জেলা এবং ব্লকস্তর পর্যন্ত হাসপাতালে প্রচুর নিয়োগ শুরু হবে। আর এই কাজ করবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। এই বিষয়ে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের সভাপতি ডা. প্রদীপ সুর বলেন, ‘‌স্বাস্থ্যব্যবস্থাকে ঢেলে সাজাতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ প্রয়োজন। সেই কাজ স্থগিত ছিল। এবার কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হবে।’‌

এদিকে সূত্রের খবর, আগামী ১ মার্চ থেকে চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া শুরু হবে। সেখানে চিকিৎসক–নার্স ছাড়াও একাধিক পদে নিয়োগ করা হবে। তবে মোট কত শূন্যপদে নিয়োগ হবে তা প্রকাশ করা হয়নি। শীঘ্রই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। মেডিক্যাল, নন–নেজিক্যাল থেকে শুরু করে ল্যাবরেটরি টেকনিশিয়ান নিয়োগ করা হবে।

অন্যদিকে আয়ুর্বেদিক মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে শল্য চিকিৎসক নিয়োগ হবে। নতুন যেসব হস্টেল তৈরি হচ্ছে সেখানের নিরাপত্তায় ১৫০ জন ওয়ার্ডেন নিয়োগ করা হবে। পুরুষ ও মহিলা সবাই আবেদন করতে পারবেন। এছাড়া স্বাস্থ্যকর্মী থেকে অ্যাম্বুল্যান্স চালক নিয়োগ করা হতে পারে। আর নানা পদে নিয়োগ করে স্বাস্থ্য ব্যবস্থাকে আরও দ্রুত কাজের জন্য তৈরি করা হবে বলে স্বাস্থ্যভবন সূত্রে খবর।

বন্ধ করুন