বাড়ি > বাংলার মুখ > কলকাতা > এক মাস পর অবশেষে পশ্চিমবঙ্গে নিম্নমুখী হল করোনার গ্রাফ

সংক্রমণের বাঁধ পড়েছিল দিনকয়েক আগেই। এবার পশ্চিমবঙ্গে করোনাকে হারিয়েই দিল বেঁচে থাকার শক্ত। প্রায় এক মাস পর অবশেষে পশ্চিমবঙ্গে নিম্নমুখী হল করোনার গ্রাফ। গত ২৫ জুনের পর পশ্চিমবঙ্গে ফের কমল অ্যাক্টিভ কেসের সংখ্যা। যাতে কিছুটা স্বস্তিতে রাজ্য সরকার। 

করোনা মোকাবিলায় একাধিক সোনালি রেখা পশ্চিমবঙ্গে দেখা দিয়েছে সোমবার। প্রথমত, করোনা পরীক্ষার সংখ্যা বাড়লেও অপেক্ষাকৃত কম সংক্রমণের সংখ্যা। পশ্চিমবঙ্গে সোমবার রেকর্ড সংখ্যক করোনার নমুনা পরীক্ষা হয়েছে। সংখ্যাটা  ১৭,০০৫। আর নতুন আক্রান্তের খোঁজ মিলেছে ২,১১২ জন। যা গত কয়েকদিনের তুলনায় অনেকটা কম। আর সব থেকে বড় কথা এদিন করোনা থেকে সেরে উঠেছেন ১,১৬৬ জন। যার ফলে পশ্চিমবঙ্গে সোমবার অ্যাক্টিভ কেসের সংখ্যা কমেছে ৯৩। যার ফলে সোমবার পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীনের সংখ্যা ১৯,৫০২ জন। 

সোমবার পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু হয়েছে ৩৯ জনের। এদিন মৃত্যুতে সব থেকে এগিয়ে উত্তর ২৪ পরগনা। জেলায় ১৪ জনের করোনায় মৃত্যু হয়েছে। তার পরই রয়েছে কলকাতা। সেখানে করোনায় মৃতের সংখ্যা ১০। এছাড়া হুগলিতে ৩ জন, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, বীরভূম ও দার্জিলিংয়ে ২ জন করে মারা গিয়েছেন। 

সংক্রমণে এখনো সবার আগে কলকাতা। এদিন সেখানে ৫৫২ জন নতুন করোনা রোগীর খোঁজ মিলেছে। উত্তর ২৪ পরগনায় ৪৯৩, দক্ষিণ ২৪ পরগনায় ১১৮, হাওড়ায় ১৭৪ জন নতুন রোগীর খোঁজ মিলেছে। 

 

বন্ধ করুন