বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আমফানের জেরে জুন মাসে খুলছে না স্কুল, জানালেন মুখ্যমন্ত্রী
শনিবার কাকদ্বীপে মমতা
শনিবার কাকদ্বীপে মমতা

আমফানের জেরে জুন মাসে খুলছে না স্কুল, জানালেন মুখ্যমন্ত্রী

  • বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ঝড়ে প্রচুর স্কুলবাড়ি ভেঙে গিয়েছে। পার্থদা আমাকে জানিয়েছেন। তাই জুন মাসে আর স্কুল খুলবে না।

ঘূর্ণিঝড় আমফানের ক্ষয়ক্ষতির জেরে জুনে খুলছে না স্কুল। বুধবার নবান্নে রিভিউ মিটিংয়ে এমনটাই জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, এব্যাপারে বিস্তারিত জানানে শিক্ষা দফতর। 

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ঝড়ে প্রচুর স্কুলবাড়ি ভেঙে গিয়েছে। পার্থদা আমাকে জানিয়েছেন। তাই জুন মাসে আর স্কুল খুলবে না। 

বলে রাখি, রাজ্য সরকারের ঘোষণা অনুসারে আগামী ১১ জুন থেকে পঠনপাঠন শুরু হওয়ার কথা ছিল পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি ও সরকার পোষিত স্কুলগুলিতে। কিন্তু ঝড়ের তাণ্ডবে তা শেষ পর্যন্ত হচ্ছে না। অন্তত জুনের শেষ পর্যন্ত বাড়ল ছুটি। 

বিশেষজ্ঞদের মতে, ঘূর্ণিঝড়ে ক্ষতি তো হয়েছে ৫টি জেলায়, তাহলে বাকি জেলায় স্কুল বন্ধ রাখার কারণ কী? স্কুল বন্ধ রাখার পিছনে অন্যতম কারণ ভিনরাজ্য ফেরত শ্রমিকরাও। এমনিতেই ভিনরাজ্য থেকে শ্রমিকরা ফিরলে করোনা সংক্রমণের হার বাড়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া বেশ কয়েকটি রাজ্য থেকে ফেরা শ্রমিকদের বিভিন্ন স্কুলে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে এখুনি পঠনপাঠন শুরু হচ্ছে না। 

বন্ধ করুন