বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সার্ভে বিল্ডিংয়ে মমতার পাশে নিসপাল, কে তিনি?‌ পরিচয় দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী
আলিপুর সার্ভে বিল্ডিংয়ে মমতা বন্দ্যোপাধ্যায়।
আলিপুর সার্ভে বিল্ডিংয়ে মমতা বন্দ্যোপাধ্যায়।

সার্ভে বিল্ডিংয়ে মমতার পাশে নিসপাল, কে তিনি?‌ পরিচয় দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী

  • মুখ্যমন্ত্রীর মনোনয়নে আরও দুই প্রস্তাবক ছিলেন দলের প্রাক্তন কাউন্সিলর বাবলু সিং এবং মীরজ শাহ৷ কিন্তু চর্চায় উঠে এসেছেন নিসপালই।

গণেশ চতুর্থী দিন মনোনয়ন জমা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেও রইল বড় চমক৷ যা অনেকে ভাবতেও পারেননি। কি সেই চমক?‌ সার্ভে বিল্ডিংয়ের ভিতর যখন প্রবেশ করলেন মুখ্যমন্ত্রী তখন তাঁর প্রস্তাবক হিসেবে দেখা গেল অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামীকে। যিনি প্রযোজক নিসপাল সিং রানে৷ আর এই চমকটাই এখন চর্চা কেন্দ্রবিন্দুতে। মুখ্যমন্ত্রীর প্রস্তাবক হিসেবে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিমের স্ত্রী ইসমত হাকিম৷ মুখ্যমন্ত্রীর মনোনয়নে আরও দুই প্রস্তাবক ছিলেন দলের প্রাক্তন কাউন্সিলর বাবলু সিং এবং মীরজ শাহ৷ কিন্তু চর্চায় উঠে এসেছেন নিসপালই।

শুক্রবার বেলা ২টো নাগাদ আলিপুর সার্ভে বিল্ডিংয়ে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ তাঁর সঙ্গে ছিলেন নিসপাল সিং রানে–সহ অন্যান্য প্রস্তাবক এবং মুখ্য নির্বাচনী এজেন্ট বৈশ্বানর চট্টোপাধ্যায়৷ মুখ্যমন্ত্রী যখন মনোনয়ন জমা দিতে আলিপুর সার্ভে বিল্ডিংয়ের ভিতরে ঢোকেন তখন খুব কাছাকাছি দেখা যায় নিসপাল সিং রানে–কে৷ আর তখন থেকেই নিসপাল রানের উপস্থিতি অনেককেই অবাক করেছে৷ কারণ এই উপস্থিতি বুঝিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গোটা টলিউড রয়েছে। আর তাঁর প্রচারে নামবেন টলিউডের অভিনেতা–অভিনেত্রীরা। যা পছন্দ করেন বাংলার মানুষ।

মনোনয়ন জমা দিয়ে মমতা নিজেই নির্বাচনী আধিকারিকদের সঙ্গে নিসপাল সিং রানের পরিচয় করিয়ে দেন৷ আর মুখ্যমন্ত্রী বলেন, ‘‌উনি অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী নিসপাল সিং রানে৷ ভবানীপুরেই থাকে৷’‌ ব্যস এতটুকু কথাতেই কাজ হয়েছে। এটাই যেন সবাই জানার জন্য কৌতুহলী ছিলেন। নিসপাল ভবানীপুরের বাসিন্দা বলেই তাঁকে প্রস্তাবক হিসেবে বেছে নিয়েছেন মুখ্যমন্ত্রী৷ আর অবাঙালি ভোটারদের কাছে তিনি বেশ জনপ্রিয়। সব মিলিয়ে নির্বাচনী খেলার আগেই যেন গোল দিলেন নেত্রী।

এই বিধানসভা কেন্দ্রের অঙ্ক হচ্ছে, এখানে বহু সংখ্যক গুজরাতি ভোট রয়েছে৷ শিখ সম্প্রদায়ের মানুষ থাকেন। সেই ভোটের লক্ষ্য নিয়েই বিজেপি প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে প্রার্থী করেছে। পাল্টা নিজে প্রার্থী হলেও সঙ্গে নিসপালকে রেখে যা বোঝানোর তিনি বুঝিয়ে দিয়েছেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। মনোনয়ন জমা দিয়ে নিয়ম মতো প্রার্থী হিসেবে শপথবাক্যও পাঠ করেন মুখ্যমন্ত্রী৷ এই নিয়ে তৃতীয়বার ভবানীপুর থেকে প্রার্থী হচ্ছেন তৃণমূল সুপ্রিমো৷ আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন হওয়ার কথা৷

বন্ধ করুন