বাংলা নিউজ > ব্র্যান্ড পোস্ট > স্মার্টফোনের প্রাইভেসির সব আশঙ্কার সমাধান হল Samsung-র কুইক সুইচ ও কনটেন্ট সাজেশনস
ফোনের প্রাইভেসির সব আশঙ্কার সমাধান হল Samsung-র কুইক সুইচ ও কনটেন্ট সাজেশনস (ছবি সৌজন্য সংগৃহীত)
ফোনের প্রাইভেসির সব আশঙ্কার সমাধান হল Samsung-র কুইক সুইচ ও কনটেন্ট সাজেশনস (ছবি সৌজন্য সংগৃহীত)

স্মার্টফোনের প্রাইভেসির সব আশঙ্কার সমাধান হল Samsung-র কুইক সুইচ ও কনটেন্ট সাজেশনস

  • জেন জেড ও মিলেনিয়ালদের লক্ষ্য করে এই ফিচার ব্যবহারকারীকে প্রদান করে সম্পূর্ণ প্রাইভেসি এবং মানসিক শান্তি। এখানে আরও দেখুন।

এটা কল্পনা করুন : আপনি অফিসে আছেন। আপনাকে ঘিরে রয়েছেন সহকর্মীরা, যাঁরা সবাই আপনার ফোনের দিকে তাকিয়ে আছেন। তাঁরা একটা মিম দেখে হাসি থামাতে পারছেন না, যা আপনি আপনার বসকে নিয়ে বানিয়েছেন। এমনকী আপনি নিজেও হাসি থামাতে পারছেন না।

হঠাৎ আপনার বসকে সেখানে আসতে দেখলেন এবং আপনি ভ্যাবাচ্যাকা খেয়ে গেলেন। প্রথম যে ভাবনা আপনার মনে আসে তা হল : যদি তিনি আমার ফোন চান কী হবে? তারপর কী?

এসব মুহূর্তে আপনি কি চাইবেন না যে আপনার ফোনে এমন একটি ফিচার থাকুক, যা আপনাকে তৎক্ষণাৎ একটি ভার্সনে সুইচ করতে দেয় যেখানে মিমটা থাকবে না? আমরা বাজি রাখছি, আপনি এটাই চান!

কুইক সুইচ : আপনার প্রাইভেসি বজায় থাকে মাত্র একটি ডাবল ক্লিকে

Samsung একেবারে একটি নতুন উদ্ভাবন নিয়ে এসেছে। যার নাম ‘কুইক সুইচ’, যা আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে ফোনের প্রাইভেট থেকে মেন গ্যালারিতে সুইচ করতে দেয়। সেজন্য আপনার শুধু দরকার পাওয়ার কি-তে ডাবল ক্লিক। হ্যাঁ, এটা এতটাই সহজ!

নীচের ভিডিয়োয় দেখা যায়, অভিনেত্রী রাধিকা মদন কীভাবে এই ফিচার তাঁর সুবিধায় কাজে লাগিয়েছেন।

‘কুইক সুইচ’, যা Galaxy A51 ও A71-এ মেলে। একইসঙ্গে কাজ করে হোয়াটসঅ্যাপ, ব্রাউজার এবং অন্যান্য অ্যাপের ক্ষেত্রেও।

এই ভিডিয়োয় দেখে নিন, আপনি কীভাবে এটা অ্যাক্টিভেট করতে পারেন :

নিঃসন্দেহে ‘কুইক সুইচ’ হল সেই উত্তর। যেদিকে জেন জেড ও মিলেনিয়ালরা সর্বদা তাকিয়ে থাকেন : স্বাচ্ছন্দ্য, বিঘ্নহীনতা এবং স্বাধীনতা। এটাকে আপনি আপনার ব্যক্তিগত জীবনের একটি গোপন লকার হিসেবে ভাবতে পারেন।

সেইসব দিন চলে গিয়েছে, যখন কেউ তাঁর স্মার্টফোন কোনও বন্ধু বা সহকর্মীকে শেয়ার করতে চিন্তায় পড়বেন। ‘ওরা কি কোনও কনটেন্ট বা চ্যাট অ্যাকসেস করবে, যা আমি চাই না, ওরা করুক?’ যা সর্বদা ফোন ব্যবহারকারীর মাথায় ঘুরপাক খেত। এসবের উত্তর হল ‘কুইক সুইচ’ এবং আরও কিছু।

এছাড়া অ্যাপগুলির প্রাইভেট ভার্সন আছে Galaxy A51 ও Galaxy A71-এর সিকিওর ফোল্ডারে, যা Samsung Knox দ্বারা সুরক্ষিত।

‘কুইক সুইচ’-এর ফলে আপনি আপনার স্মার্টফোন কোনওরকম দ্বিধা ছাড়াই যে কাউকে দিতে পারেন। যদি আপনি আপনার ফোন লক করতে ভুলে যান, ভয় পাবেন না! ‘কুইক সুইচ’ নিশ্চিত করবে যে আপনার ব্যক্তিগত তথ্য আপনি ছাড়া অন্য কেউ অ্যাকসেস করতে পারবেন না।

ইনটেলিজেন্ট ‘কনটেন্ট সাজেশনস’ – যে উদ্ভাবন আপনি সত্যিই জানতেন না

এছাড়া Samsung-এর প্রাইভেসি চমৎকারিত্বে আরও ফিচার আছে। ইনটেলিজেন্ট ‘কনটেন্ট সাজেশনস’ ফিচার একটি ‘অন-ডিভাইস এআই’ ফিচার। যা Galaxy A51 ও Galaxy A71-এ সম্পূর্ণ গোপনীয়তা নিশ্চিত করে। এটি সেই ছবিগুলিকে সুপারিশ করে, যা প্রি-সেট আইডেন্টিফায়ারের সিকিওর ফোল্ডারে যাওয়া উচিত।

আরও জানতে এই ভিডিয়ো দেখুন।

যখন আপনার বোন কোনও পার্টির ছবিগুলি দেখেছিলেন, যে পার্টির বিষয়ে আপনি তাঁকে কখনও বলেননি, এই একটা ফিচার নিশ্চিতভাবে আপনার উদ্ধারে এগিয়ে আসবে।

মিড-রেঞ্জ সেগমেন্টে Samsung পদক্ষেপ করে

Galaxy A51 ও Galaxy A71 নিয়ে যে কেউ চাপমুক্ত ‘অল্ট জেড লাইফ’ কাটাতে পারেন। আপনার পরিসর সবসময় আপনারই পরিসর থাকবে, সেজন্য ‘কুইক সুইচ’ ও ইনটেলিজেন্ট ‘কনটেন্ট সাজেশনস’-কে ধন্যবাদ।

নির্দিষ্টভাবে জেন জেড ও মিলেনিয়ালদের জন্য তৈরি ফিচারগুলি ব্যবহারকারীকে প্রদান করে সম্পূর্ণ প্রাইভেসি ও মানসিক শান্তি। আমাদের সব তথ্য, ব্যক্তিগত ও পেশাদারি উভয়ই স্টোর থাকে আমাদের স্মার্টফোনে। ব্যক্তিগত জীবন ব্যক্তিগত রাখা সর্বদা একটা চ্যালেঞ্জ, বিশেষ করে এমন এক সংস্কৃতিতে যা আমাদের মতোই খোলামেলা। এসব ফিচার প্রবর্তনের মাধ্যমে সেই বিষয়টির অনেকটা সমাধান করে ফেলেছে Samsung।

Galaxy A51 ও Galaxy A71 স্মার্টফোন সত্যিকারের অলরাউন্ডার এবং বর্তমান পরিস্থিতিতে সবসময়ের উপযুক্ত সঙ্গী। এরকম ফোন থাকলে জীবন হয় আনন্দময়, সম্মানের এবং পূর্ণ স্বাধীনতার। Galaxy A51 ও Galaxy A71-এর দিকে এগিয়ে যাওয়ার পর পিছন ফিরে তাকানোর কোনেও কারণ থাকবে না।

সতর্কীকরণ (ডিসক্লেমার) : এই তথ্যাদি প্রস্তুত করেছে ব্র্যান্ড সলিউশনস টিম। এই প্রবন্ধ লেখার কাজে HT Media-র কোনও সাংবাদিক নিযুক্ত ছিলেন না। এই প্রবন্ধে লেখা তথ্যের সত্যনিষ্ঠতা, প্রাসঙ্গিকতা, যথার্থতা, বৈধতা নিয়ে কোনও দাবি করে না HT Media।

বন্ধ করুন