সিল করা হল দিল্লির বাঙালি মার্কেট  (PTI)
সিল করা হল দিল্লির বাঙালি মার্কেট (PTI)

বাঙালি বাজার-সহ দিল্লির ২৩টি হটস্পট সিল, মাস্ক পরা বাধ্যতামূলক

ওই সমস্ত এলাকায় অত্যাবশক পরিষেবা ছাড়া কাউকে ঢুকতে বা বেরোতে দেওয়া হচ্ছে না।

সংক্রমণের জেরে দিল্লির ২৩টি হটস্পট সিল করল আপ সরকার। পাশাপাশি, বাধ্যতামূলক করা হল মাস্ক ব্যবহার।

Covid-19 হটস্পট হিসেবে চিহ্নিত এলাকার ২০টি এলাকা বুধবার সিল করে দিল দিল্লি প্রশাসন। ওই সমস্ত জায়গায় কাউকে ঢুকতে বা বেরোতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি, বাড়ি থেকে বেরোলে মাস্ক ব্যবহার আবশ্যিক করা হয়েছে।

চিহ্নিত এলাকার মধ্যে রয়েছে সঙ্গম বিহারের ৬ নম্বর গলি, গান্ধী পার্ক, মালব্য নগর, মান্ডাওলি ১ নম্বর গলি, পাণ্ডব নগর এইচ ব্লকের ১ নম্বর গলি, ফিচড়িপুরের ১ থেকে ৩ নম্বর গলি, কিষাণ কুঞ্জ এক্সটেনশনের ৪ নম্বর গলি, আইপি এক্সটেনশন বর্ধমান এলাকার ২টি আবাসন, ময়ূরধ্বজ এবং বসুন্ধরা এনক্লেভের মনসরা অ্যাপার্টমেন্ট। পরে আরও তিনিট এলাকা চিহ্নিত করা হয়। সেগুলি হল - দক্ষিণ মোতিবাগের শাস্ত্রী বাজার ও জে জে ক্লাস্টার, বেঙ্গলি মার্কেট, বাবর রোড, টোডারমল রোড, বাবর লেন ও স্কুল লেন এবং সদর এলাকার

দিল্লিতে বৃহস্পতিবার সকাল অবধি ৬৬৯জন করোনায় আক্রান্ত। এর মধ্যে নিজামুদ্দিন মার্কাজের সঙ্গে যুক্ত অধিকাংশ।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, উল্লিখিত এলাকাগুলি সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। বাসিন্দাদের নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করবে প্রশাসন, জানিয়েছেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী সিসোদিয়া।স্বাস্থ্যমন্ত্রক অনুযায়ী, একটি অঞ্চলে দশটি সংক্রমণ হলে সেটিকে ক্লাস্টার বলা হয় ও একটি অঞ্চলে অনেকগুলি ক্লাস্টার থাকলে সেটিকে হটস্পট হিসাবে গণ্য করা হয়। তবে করোনার ক্ষেত্রে এই সংজ্ঞা মানা হচ্ছে না। এখানে হটস্পট মূলত ঠিক করা হচ্ছে এই হিসাবে যে ওখানে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা কতটা।

বন্ধ করুন