বাড়ি > হাতে গরম > কানাডায় শ্বেতাঙ্গ বন্দুকবাজের হামলা, মৃত ১৬, বারো ঘণ্টা পর খতম আততায়ী
বন্দুকবাজের খোঁজে তল্লাশি (ছবি সৌজন্য রয়টার্স)
বন্দুকবাজের খোঁজে তল্লাশি (ছবি সৌজন্য রয়টার্স)

কানাডায় শ্বেতাঙ্গ বন্দুকবাজের হামলা, মৃত ১৬, বারো ঘণ্টা পর খতম আততায়ী

  • এক মহিলা পুলিশ অফিসারের মৃত্যু হয়েছে। তাঁর দুটি সন্তান রয়েছে।

কানাডায় বন্দুকবাজের হামলায় নিহত হলেন এক পুলিশ অফিসার-সহ ১৬ জন। মৃত মহিলা পুলিশ অফিসারের দুটি সন্তানও রয়েছে। প্রায় ১২ ঘণ্টা পর ওই শ্বেতাঙ্গ বন্দুকবাজকে খতম করেছে পুলিশ।

আরও পড়ুন : কোন পশুর মাধ্যমে মানবদেহে করোনা সংক্রমণ, চলেছে বিশ্বজুড়ে তল্লাশি

শনিবার রাত সাড়ে ১১ টা নাগাদ নোভা স্কটিয়া প্রদেশের পোর্তাপিকে টাউনশিপের কাছে হামলা চালায় গ্যাব্রিয়েল ওর্টম্যান নামে ওই প্রৌঢ় (৫১)। প্রায় ১২ ঘণ্টা ধরে হত্যালীলা চালানোর পর তাকে তাড়া করে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ। শেষপর্যন্ত এনফিল্ডে একটি পেট্রল পাম্পের কাছে আততায়ীকে খতম করা হয়।

আরও পড়ুন : জম্মু ও কাশ্মীরে হদিশ নতুন সন্ত্রাসবাদী সংগঠনের, পিছনে রয়েছে লস্করের মদত

প্রাথমিকভাবে জানা গিয়েছে, প্রদেশের রাজধানী হ্যালিফ্যাক্সে একটি দাঁতের ক্লিনিকের মালিক ছিল গ্যাব্রিয়েল। পোর্টাপিকেতে তার সম্পত্তিও রয়েছে। পুলিশের অনুমান, পুলিশের উর্দি পরেছিল গ্যাব্রিয়েল। পুলিশের মতো একটি গাড়ি চালাচ্ছিল সে। তবে কী উদ্দেশ্যে হামলা চালানো হয়েছিল, তা এখনও পরিষ্কার হয়নি।

আরও পড়ুন : Fact check: এসি চললে বাড়ে করোনা সংক্রমণ! জানুন আসল তথ্য

ঘটনার পর একটি বিবৃতিতে মৃতদের পরিবাবের প্রতি সমবেদনা জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, 'নোভ স্কটিয়ার নির্বোধ হিংসার ঘটনায় আমি মর্মাহত। যেখানে পুলিশের এক সদস্য-সহ একাধিক প্রাণহানি হয়েছে। যাঁরা নিজেদের প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের সমবেদনা জানাচ্ছি। আর পুলিশ পরিবারকে।'

আরও পড়ুন : Covid-19: পিছনের সারির খেলোয়াড়দের পাশে দাঁড়ানোর উদ্যোগ টেনিসের বিগ-থ্রি'র

বন্ধ করুন