বাংলা নিউজ > হাতে গরম > ভয়াবহ আগুন, পুড়ে গেল বিঘার পর বিঘার গমের ক্ষেত
ভয়াবহ আগুন (ফাইল ছবি)
ভয়াবহ আগুন (ফাইল ছবি)

ভয়াবহ আগুন, পুড়ে গেল বিঘার পর বিঘার গমের ক্ষেত

ফের ভয়াবহ আগুন দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের গমের ক্ষেতে। স্থানীয় সূত্রে খবর, গমের নাড়া পোড়াতে গিয়েই আগুন ছড়িয়ে পড়ে। আগুনের গ্রাসে কয়েকশো বিঘা গমের জমি। ব্যাপক ক্ষতির আশঙ্কা।

ফের ভয়াবহ আগুন। এবার দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরেরর সোনাহানের গমের ক্ষেতে। স্থানীয় সূত্রে খবর, গমের নাড়া পোড়াতে গিয়েই আগুন ছড়িয়ে পড়ে। আগুনের গ্রাসে ক্ষতিগ্রস্ত হয় কয়েকশো বিঘা গমের জমি। ব্যাপক ক্ষতির আশঙ্কা। রবিবার রাতে বহু দূর থেকেও দেখা যায় এই আগুনের লেলিহান শিখা। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। স্থানীয় বাসিন্দা ও স্থানীয় প্রশাসনও আগুন নেভানোর কাজে হাত লাগান। কিন্ত আগুন নিয়ন্ত্রনে আনতে যথেষ্ট বেগ পেতে হয় দমকলকে। দাউ দাউ করে জ্বলতে থাকে বিঘার পর বিঘা গমের জমি।


প্রসঙ্গত সম্প্রতি হরিরামপুর ব্লকের বংশীহারি ও বালুরঘাটেও গম ক্ষেতে একই ভাবে আগুন লেগেছিল। তারপরেও সতর্ক হননি কৃষকরা। স্থানীয় সূত্রে খবর মূলত জমিতে পড়ে থাকা গমের চারার অবশিষ্ট অংশ পুড়িয়ে ফেলার জন্যই অগ্নিসংযোগ করা হয়। কিন্ত সেই আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহ অবস্থা তৈরি হতে পারে। সেটাই হয়েছে হরিরামপুরে। এদিকে গোটা ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। এভাবে গম ক্ষেতে নাড়া না পোড়ানোর ব্যাপারেও কৃষকদের সতর্ক করেছে কৃষিদফতর। তবে সোমবার অনেকটাই আয়ত্তে এসেছে আগুন। 

বন্ধ করুন