বিমানবন্দরে আচমকা ভেঙে পড়ে সদ্য ঢালাই হওয়া ছাদ। ছবি সৌজন্যে ফেসবুক।
বিমানবন্দরে আচমকা ভেঙে পড়ে সদ্য ঢালাই হওয়া ছাদ। ছবি সৌজন্যে ফেসবুক।

ওডিশায় বিমানবন্দরে সদ্যনির্মিত ছাদ ধসে নিহত শ্রমিক, আহত এক

  • প্রায় ২৫ জন শ্রমিক ছাদ ঢালাই করে সবে নেমে এসেছিলেন। সেই সময় আচমকা সদ্য ঢালাই হওয়া ছাদটি ভেঙে পড়ে। ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে মারা যান এক ট্রাক-খালাসি।।

আন্তর্জাতিক বিমানবন্দরের দুই টার্মিনাল সংযোগকারী নির্মিয়মাণ বাড়ির ছাদ ধসে জীবন্ত সমাধি হল মৃত্যু হল এক শ্রমিকের, আহত আরও একজন।

শুক্রবার রাতে ভুবনেশ্বরের বিজু পট্টনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরের এই দুর্ঘটনায় নিহত হয়েছেন পেশায় ট্রাকের খালাসি অন্তর্যামী গুরু। ঢালাই করার কিছুক্ষণের মধ্যে ১০ হাজার বর্গফূটের ছাদ ধসে পড়লে ধংসস্তূপের নীচে তিনি চাপা পড়েন বলে জানা গিয়েছে।

ভূবনেশ্বর পুলিশের ডেপুটি কমিশনার অনুপ সাহু জানিয়েছেন, ‘প্রায় ২৫ জন শ্রমিক ছাদ ঢালাই করে সবে নেমে এসেছিলেন। সেই সময় আচমকা সদ্য ঢালাই হওয়া ছাদটি ভেঙে পড়ে। হতভাগ্য ট্রাকের খালাসি সেই সময় ছাদের নীচে দাঁড়িয়ে ছিলেন।’

দুর্ঘটনায় আহত শ্রমিক নবঘন সোঁয়াই জানিয়েছেন, তিনি নির্মাণস্থান ছেড়ে বের হওয়ার সময় হঠাত্ ছাদটি ধসে পড়ে। সিঁড়ির নীচে আটকে পড়ায় তিনি কোনও মতে বেঁচে গিয়েছেন বলে জানিয়েছেন।

দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত সেখানে পৌঁছে যায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, ওডিশা র‌্যাপিড অ্যাকশন ফোর্স (র‌্যাফ) ও দমকল। কাঁচা কংক্রিটের নীচে চাপা পড়া অন্তর্যামীর দেহ উদ্ধার করা হয়। আহত শ্রমিককে উদ্ধার করে চিকিত্সার জন্য হাসপাতালে পাঠানো হয়।

দুর্ঘটনার জেরে বিমানবন্দরে বিমান ওঠানামায় কোনও ব্যাঘাত ঘটেনি। নির্মাণ সংস্থার মালিক দিলীপ খাটোইকে আটক করা হয়েছে। তাঁর দাবি, সব রকম সতর্কতা অবলম্বন করা সত্ত্বেও শ্রমিকদের গাফিলতিতেই সদ্য ঢালাই করা ছাদ ধসে পড়ে।

বন্ধ করুন