বাংলা নিউজ > হাতে গরম > জাল করোনা টিকা ছড়াতে পারে সংগঠিত অপরাধ চক্র, সতর্ক করল ইন্টারপোল
চলছে ভ্যাক্সিনের ট্রায়াল (REUTERS)
চলছে ভ্যাক্সিনের ট্রায়াল (REUTERS)

জাল করোনা টিকা ছড়াতে পারে সংগঠিত অপরাধ চক্র, সতর্ক করল ইন্টারপোল

  • সংস্থার সাধারণ সম্পাদক জুর্গেন স্টক জানিয়েছে যে বিভিন্ন দেশে এখন কোভিড টিকা দেওয়ার প্রস্তুতি চলছে, এইসময়ই সংগঠিত অপরাধী চক্রগুলি সাপ্লাই চেনে অনুপ্রবেশ করতে পারে

এখন সবার একটাই প্রার্থনা, যে যত দ্রুত সম্ভব আসুক করোনা টিকা, শেষ হোক এই বন্দি দশার। কিন্তু মানুষের এই উদ্বেলতাকে কাজে লাগিয়ে অনেকে জাল করোনা টিকা বিক্রি করতে পারে, সেই বিষয়ে সতর্ক করল ইন্টারপোল। সংগঠিত অপরাধী চক্ররা করোনা টিকা জাল করতে পারে বলে গ্লোবাল অ্যালার্ট দিয়েছে ইন্টারপোল। 

১৯৪টি দেশের পুলিশের যৌথ সহযোগিতায় চলে ইন্টারপোল। ফ্রান্সে হেডকোয়ার্টার তাদের। এই সংক্রান্ত কমলা নোটিশ জারি করেছে ইন্টারপোল। তাতে বলা হয়েছে যে কোভিড টিকার সম্ভাব্য জালিয়াতি, চুরি ও বেআইনি বিজ্ঞাপন আটকাতে সবাইকে সতর্ক থাকতে হবে। অনেকেই মানুষের উদ্বেগের সুযোগ নিয়ে ঠকাতে চাইবে বলে মনে করছে ইন্টারপোল। ইতিমধ্যেই এরকম যেসব অপচেষ্টা হয়েছে তারও উদাহরণ জুড়ে দিয়েছে ইন্টারপোল। 

সংস্থার সাধারণ সম্পাদক জুর্গেন স্টক জানিয়েছে যে বিভিন্ন দেশে এখন কোভিড টিকা দেওয়ার প্রস্তুতি চলছে, এইসময়ই সংগঠিত অপরাধী চক্রগুলি সাপ্লাই চেনে অনুপ্রবেশ করতে পারে। একই সঙ্গে ভুলভাল বিজ্ঞাপন দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে পারে তারা, যেখান থেকে জীবনও বিপন্ন হতে পারে। 

 

বন্ধ করুন