মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ‘টেকো’ বলায় রুষ্ট সেনা।
মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ‘টেকো’ বলায় রুষ্ট সেনা।

উদ্ধবকে ‘টেকো’ বলায় নিন্দুকের মাথা মুড়িয়ে শিক্ষা দিল সেনা

  • সম্প্রতি ফেসবুকে ঠাকরেকে ‘টাকলে’ বা টেকো বলে সম্বোধন করেন তিওয়ারি। এতে ক্ষিপ্ত হয়ে থানায় অভিযোগ জানাতে গিয়ে ব্যর্থ হলে তিওয়ারিকে নিজেরাই যুতসই দণ্ড দেবেন বলে সিদ্ধান্ত নেন শিব সৈনিকরা।

নিজের ফেসবুক পেজে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ‘টেকো’ বলার কারণে মুম্বইয়ের বাসিন্দা রাহুল তিওয়ারির মাথা মুড়িয়ে শাস্তি দিলেন শিব সেনা সমর্থকরা।

কিছু দিন আগে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদের সমালোচনা করার জন্য ফেসবুকে ঠাকরেকে ‘টাকলে’ বা টেকো বলে সম্বোধন করেন তিওয়ারি। এতে ক্ষিপ্ত হয়ে থানায় অভিযোগ জানাতে গিয়ে ব্যর্থ হলে তিওয়ারিকে নিজেরাই যুতসই দণ্ড দেবেন বলে সিদ্ধান্ত নেন শিব সৈনিকরা।

গত রবিবার তিওয়ারিকে তাঁর বাড়ি থেকে টেনে-হিঁচড়ে বের করেন ২০-২৫ জন শিব সৈনিক। তার পর বৈদ্যুতিক শেভার দিয়ে তাঁর মাথার চুল কামিয়ে ফেলা হয়।

ঘটনায় ওই ২০-২৫ জন শিব সৈনিকের বিরুদ্ধে ওয়াডালা টিটি থানায় শারীরিক নিগ্রহ ও জোর করে মাথা কামিয়ে দেওয়ার অভিযোগ দায়ের করেন তিওয়ারি। তবে তিনি জানিয়েছেন, ‘আমি বুঝতে পেরেছি যে ওই ফেসবুক পোস্টটি কুরুচিকর ছিল কিন্তু তার জন্য শারীরিক নিগ্রহ মেনে নেওয়া যায় না।’

ওয়াডালা টিটি থানা জানিয়েছে, ঘটনায় জড়িত দুই তরফের থেকেই লিখিত অভিযোগ পাওয়া গিয়েছে। তবে পরে উভয় পক্ষই বিষয়টি নিজেদের মধ্যে মিটমাট করে নিয়েছে বলে দাবি পুলিশের। পুলিশের তরফে তাঁদের শান্তি মেনে চলারল নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছে পুলিশ।

বন্ধ করুন