বাংলা নিউজ > কর্মখালি > Lady Constable recruitment: রাজ্যে মহিলা কনস্টেবল পদের পরীক্ষা আগামীকাল, চলবে অতিরিক্ত বাস ও ট্রেন

Lady Constable recruitment: রাজ্যে মহিলা কনস্টেবল পদের পরীক্ষা আগামীকাল, চলবে অতিরিক্ত বাস ও ট্রেন

লেডি কনস্টেবলের পরীক্ষার জন্য অতিরিক্ত ট্রেন এবং বাস চলবে রবিবার।

এবার মহিলা কনস্টেবল পদের জন্য পরীক্ষা দিচ্ছেন প্রায় দু'লক্ষ পরীক্ষার্থী। এত সংখ্যক পরীক্ষার্থীর কথা মাথায় রেখেই অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। গত ৮ সেপ্টেম্বর বিবৃতি জারি করে রেলে তরফে একথা জানানো হয়েছে। 

বিপুলসংখ্যক মহিলা কনস্টেবল নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। আগামীকাল রবিবার সেই পদের জন্য রয়েছে পরীক্ষা। এরফলে স্বাভাবিকভাবেই বাস, ট্রেনে ভিড় বাড়বে পরীক্ষার্থীদের। সেই কথা মাথায় রেখে যাতে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে কোনও অসুবিধা না হয় তার জন্য ছুটির দিনে হাওড়া এবং শিয়ালদা শাখায় অতিরিক্ত ট্রেন চালাবে রেল। বিজ্ঞপ্তি জারি করে রেলের তরফে এ কথা জানানো হয়েছে। প্রসঙ্গত, হাওড়া এবং শিয়ালদা শাখায় গত কয়েক মাস ধরে বিভিন্ন জায়গায় কাজ চলছে। যার ফলে শনি ও রবিবার ছুটির দিনগুলিতে গত কয়েক মাস ধরে বহু ট্রেন বাতিল থাকছে। তবে পরীক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখে আগামীকাল রবিবার সব ট্রেন চলবে বলেই রেলের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: প্রায় ২,৩০০ শূন্যপদে নিয়োগ কলকাতা পুলিশের, শিক্ষাগত যোগ্যতা কী? কতদিন আবেদন হবে?

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এবার মহিলা কনস্টেবল পদের জন্য পরীক্ষা দিচ্ছেন প্রায় দু'লক্ষ পরীক্ষার্থী। এত সংখ্যক পরীক্ষার্থীর কথা মাথায় রেখেই অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। গত ৮ সেপ্টেম্বর বিবৃতি জারি করে রেলে তরফে একথা জানানো হয়েছে। রবিবার হাওড়া এবং শিয়ালদা ডিভিশনে সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত অতিরিক্ত ট্রেন চলবে। সাধারণত রবিবার ছুটির দিন হওয়ায় এমনিতেই কর্মব্যস্ত দিনের তুলনায় কম ট্রেন চলে। তার ওপর রবিবার পাওয়ার ব্লক করে বিভিন্ন জায়গায় রেলের কাজ করা হচ্ছে। তার জেরে বাতিল থাকছে বহু ট্রেন। তবে লেডি কনস্টেবলের পরীক্ষা উপলক্ষে অন্যান্য কর্মব্যস্ত দিনের সংখ্যক ট্রেন আগামীকাল রবিবার চলবে বলে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন।

এর পাশাপাশি এদিন পরীক্ষার্থীদের সুবিধার্থে অতিরিক্ত বাস চালাবে রাজ্য পরিবহণ দফতর। সরকারি বাসের পাশাপাশি বেসরকারি বাস যাতে আগামীকাল রাস্তায় পর্যাপ্ত সংখ্যায় চলে তার জন্য বেসরকারি সংগঠনগুলিকে আবেদন জানিয়েছে রাজ্য পরিবহণ দফতর। প্রসঙ্গত, মোট ১৪২০ টি শূন্যপদে মহিলা কনস্টেবল নিয়োগ করবে রাজ্য পুলিশ। নিয়োগের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহিলা কনস্টেবল পদে নিযুক্ত প্রার্থীদের মাসিক বেতন ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা পর্যন্ত হবে। গত এপ্রিল মাসে এই বিজ্ঞপ্তি জারি করা হয়। রাজ্য পুলিশ সূত্রে জানা গিয়েছে, মহিলা কনস্টেবল পদে চাকরির জন্য আবেদন করেছেন প্রায় ২ লক্ষ প্রার্থী। আগামীকাল রাজ্যের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে মহিলা কনস্টেবল পদের পরীক্ষা নেওয়া হবে।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.