বাংলা নিউজ > কর্মখালি > নয়া বছরের শুরুতেই খুলছে প্রাথমিক স্কুল, ঘোষণা অসম সরকারের
নয়া বছরের শুরুতেই খুলছে প্রাথমিক স্কুল, ঘোষণা অসম সরকারের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
নয়া বছরের শুরুতেই খুলছে প্রাথমিক স্কুল, ঘোষণা অসম সরকারের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

নয়া বছরের শুরুতেই খুলছে প্রাথমিক স্কুল, ঘোষণা অসম সরকারের

  • আবাসিক স্কুল ও কলেজের হস্টেলও নিয়ন্ত্রিতভাবে ১৫ ডিসেম্বর থেকে শুরু করা হচ্ছে।

করোনাভাইরাসে সুস্থতার হার বাড়তে থাকায় রাজ্যের প্রাথমিক স্কুলগুলি খোলার সিদ্ধান্ত নিল অসম সরকার। শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, কিন্ডারগার্ডেন থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত স্কুলগুলি আগামী বছরের শুরুতেই অর্থাৎ ১ জানুয়ারি থেকে খুলে দেওয়া হচ্ছে। আবাসিক স্কুল ও কলেজের হস্টেলও নিয়ন্ত্রিতভাবে ১৫ ডিসেম্বর থেকে শুরু করা হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, ‘অসমে কোভিড ১৯ পরিস্থিতি সন্তোষজনক। কিন্তু ভারতের অন্যান্য জায়গা ও বিশ্বের পরিস্থিতির কথা মাথায় রেখে আমরা সতর্ক আছি। এক সাপ্তাহিক পত্রিকার সমীক্ষা অনু্যায়ী, কোভিড ১৯ ম্যানেজমেন্টে দেশের মধ্যে অসম হল সবার থেকে এগিয়ে থাকা রাজ্য।’

গত রবিবার পর্যন্ত অসমে কোভিড সংক্রমিতের সংখ্যা ২১২,৬১৭। মৃত্যু হয়েছে ৯৮১ জনের। রাজ্যে এখন সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩,৩৫০। সুস্থতার হার ৯৮ শতাংশ এবং মৃত্যুর হার ০.৪৬ শতাংশ।

মন্ত্রী বলেন, ‘নভেম্বরের শুরু থেকে রাজ্যে পজিটিভ রোগীর সংখ্যা ক্রমশ কমছে। গত মাসের প্রথম সপ্তাহে করোনা সংক্রমণের দৈনিক গড় ছিল ৩২৫। শেষ সপ্তাহে তা কমে হয়েছিল ১৫৮। বর্তমান পরিস্থিতি বিচার করে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত স্কুল ও প্রথম বর্ষের পড়ুয়াদের জন্য কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

অসম সরকার অবশ্য এর আগেই সপ্তম ও তার উঁচু শ্রেণির অফলাইন ক্লাস পুনরায় চালু করার অনুমতি দিয়েছিল। তবে জুনিয়র ক্লাস তখন শুরু হয়নি। হিমন্ত জানান, ক্লাসগুলি ধীরে ধীরে শুরু হবে এবং আগামী কয়েক দিনের মধ্যে বিস্তারিতভাবে নির্দেশিকা জারি করা হবে। স্কুলে আসার জন্য অভিভাবকদের অনুমতিপত্র দেখাতে হবে পড়ুয়াদের। হস্টেলে থাকতে হলে কোভিড টেস্ট করিয়ে প্রবেশ করতে হবে।

বন্ধ করুন