বাড়ি > কর্মখালি > NEET ও JEE পিছিয়ে দিন, শিক্ষামন্ত্রীকে আর্জি সুব্রহ্মণ্যম স্বামীর
শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ককে NEET ও JEE পরীক্ষা বাতিল করার আর্জি জানালেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।
শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ককে NEET ও JEE পরীক্ষা বাতিল করার আর্জি জানালেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

NEET ও JEE পিছিয়ে দিন, শিক্ষামন্ত্রীকে আর্জি সুব্রহ্মণ্যম স্বামীর

  • স্বামীর মতে, এই মুহূর্তে দেশের পরিকাঠামো NEET এবং JEE এর মতো পরীক্ষার জন্য প্রস্তুত নয়।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ককে NEET ও JEE পরীক্ষা বাতিল করার আর্জি জানালেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। শুক্রবার করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে এই আবেদন করেন তিনি।

স্বামী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও একটি চিঠি লেখেন। প্রয়োজনীয় পরিকাঠামো নেই বলে দাবি করে পরীক্ষা পিছিয়ে দেওয়ার অনুমোদন চান তিনি।

স্বামী একটি টুইট বার্তায় বলেন, ‘আমি সবেমাত্র শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেছি যে, দীপাবলির পরে NEET এবং অন্যান্য পরীক্ষা নেওয়া উচিত। আমি এখনই প্রধানমন্ত্রীর কাছে জরুরি চিঠি পাঠাচ্ছি।’

অপর এক টুইট বার্তায় অতিমারীকে সামনে রেখে যারা পরীক্ষার বিরোধিতা করছেন তাদের সম্বোধন করে স্বামী বলেন, শিক্ষামন্ত্রী বিষয়টি নিয়ে জরুরি সভা করবেন।

মোদীকে লেখা তাঁর চিঠিতে স্বামী বলেছেন যে, দেশের পরিকাঠামো NEET এবং JEE এর মতো পরীক্ষার জন্য প্রস্তুত নয়। মুম্বইর উদাহরণ উদ্ধৃত করে তিনি বলেছিলেন, এখানে গণপরিবহন নেই এবং পরীক্ষার্থীদের পরীক্ষার জন্য ২০ থেকে ৩০ কিলোমিটার দূরে আসতে হবে। 

স্বামী বলেন যে, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্কের সঙ্গে তাঁর কথপোকথন হয়েছিল, তাঁর পরামর্শের প্রতি তিনি সহানুভূতিশীল। সাংসদ বলেন, তিনি প্রধানমন্ত্রীকে  চিঠি লিখছেন কারণ যে কোনও সিদ্ধান্তেই তাঁর সম্মতি প্রয়োজন।

 

বন্ধ করুন