লকডাউনের আগে নয়াদিল্লিতে পরীক্ষাকেন্দ্রের বাইরে দুই পড়ুয়া (ছবি সৌজন্য এএফপি)
লকডাউনের আগে নয়াদিল্লিতে পরীক্ষাকেন্দ্রের বাইরে দুই পড়ুয়া (ছবি সৌজন্য এএফপি)

CBSE Board exam 2020: CBSE দশম-দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষার ভবিষ্যত কী? শীঘ্র মিলবে উত্তর

  • পরীক্ষা শুরুর কমপক্ষে ১০ দিন নির্ঘণ্ট ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন এক আধিকারিক।

সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা নিয়ে শীঘ্র সিদ্ধান্ত নেওয়া হবে। মঙ্গলবার একথা জানালেন কেন্দ্রীয় মানবসম্পদ ও উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল।

করোনাভাইরাস পরিস্থিতির জন্য দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষার স্থগিতের সিদ্ধান্ত নিয়েছিল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই)। কিন্তু লকডাউনের মেয়াদ ক্রমশ বাড়তে থাকায় জল্পনা ছড়িয়েছিল, আর পরীক্ষা নেওয়া হবে না। 

তবে গত ২৯ এপ্রিল সংবাদসংস্থা পিটিআই-কে সিবিএসইয়ের কন্ট্রোলার স্যান্যাম ভরদ্বাজ জানিয়েছিলেন, দশম ও দ্বাদশ শ্রেণীর ২৯ টি বিষয়ের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছে বোর্ড। ২৯ টি বিষয়ের পরীক্ষা নেওয়ার জন্য কেন্দ্র যে তৈরি আছে, তা জানিয়েছিলেন মানবসম্পদ ও উন্নয়ন মন্ত্রকের এক শীর্ষ কর্তা। একইসঙ্গে পরীক্ষার্থীদের আশ্বস্ত করে তিনি জানিয়েছিলেন, পরীক্ষা শুরুর কমপক্ষে ১০ দিন নির্ঘণ্ট ঘোষণা করা হবে।

তারপর জল্পনা ছড়িয়েছিল, মঙ্গলবার ‘ওয়েবমিনার’-এ পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা করবেন মানবসম্পদ ও উন্নয়ন মন্ত্রী। সেই পথে হাঁটলেন না। বরং বলেন, ‘সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা নিয়ে শীঘ্র সিদ্ধান্ত নেওয়া হবে।’ 

বন্ধ করুন