বাংলা নিউজ > কর্মখালি > Huge Income of 3 Siblings: বিদেশে পড়েও ডাক্তার হতে পারেননি তিন ভাইবোন, বিকল্প পথে কোটি কোটি আয়, কীভাবে জানেন?

Huge Income of 3 Siblings: বিদেশে পড়েও ডাক্তার হতে পারেননি তিন ভাইবোন, বিকল্প পথে কোটি কোটি আয়, কীভাবে জানেন?

বিদেশে অনেকেই ডাক্তারি পড়তে যান। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

অনেকেরই ইচ্ছা থাকে ডাক্তার হওয়ার। বিদেশে গিয়ে পড়াশোনা করেন তারা। কিন্তু ডাক্তার হতে না পারলেও তিন ভারতীয় কোটি কোটি আয় করছেন কীভাবে জানেন? 

বিদেশে ডাক্তারি পড়ার পরেও ভারতে প্র্যাকটিশ করতে গেলে নির্দিষ্ট পরীক্ষায় পাশ করতে হয়। কিন্তু সেই পরীক্ষায় পাশ করাটাও সহজ কিছু নয়। সেকারণেই এবার অন্য পথে বিরাট টাকা আয় করছে তিন ভাই। আসলে ফরেন মেডিক্য়াল গ্র্যাজুয়েট পরীক্ষা পাস করতে হয়। তারপর এই দেশে কেউ চিকিৎসক হিসাবে স্বীকৃতি পান। এদিকে তিন ভাইয়ের ইচ্ছা ছিল গ্রামে হাসপাতাল করা। কিন্তু সেটা বাস্তবে সম্ভব হয়নি। কারণ ভারতের পরীক্ষায় পাশ করতে পারেননি তাঁরা। তবে হাল ছাড়ার পাত্র তাঁরা নন। এবার ভারতীয় ছাত্রদের বিদেশে ডাক্তারি পড়ানোর কনসালটেন্সি ফার্ম করেছে তিন ভাই-বোন। আর তার মাধ্যমেই কোটি কোটি টাকা ইনকাম করছেন তারা।

পিটিআই সূত্রে খবর, এক ভাই জানিয়েছেন, কবে ওই পরীক্ষাটা পাশ করতে পারব জানি না। কিন্তু বাড়িতে বসে থাকাও যায় না। অনেকে ওই পরীক্ষায় পাশ করতে না পেরে হসপিটাল ম্যানেজমেন্ট পড়েন। কিন্তু আমরা সেই রাস্তায় যাইনি। আমরা বিদেশে ডাক্তারি কোর্স পড়তে যাওয়ার কনসালটেন্সি ফার্ম খুলেছিলাম। একজন ছাত্রকে ভর্তি করাতে পারলে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় ৫০০-৭০০ মার্কিন ডলার করে দেয়। চিন, পোল্যান্ড, জর্জিয়া, উজবেকিস্তানে ছাত্রছাত্রী ভর্তি করিয়ে অন্তত ৪ কোটি টাকা আয় করেছেন তারা।

মৃণাল বলে এক ভাই বলেন, আমরা ডাক্তার হয়েও এত টাকা আয় করতে পারতাম না। হাতুড়ে ডাক্তার হয়েও লাভ নেই। আগে ইউক্রেনে ছাত্র পাঠাতাম। কিন্তু সেখানেও যুদ্ধ হচ্ছে।

তিনি বলেন, বর্তমানে উজবেকিস্তানে ছাত্রছাত্রীদের পাঠানো হয়। তাদের সবরকম সহযোগিতা করা হয় ভর্তি হওয়ার ক্ষেত্রে। এখানেই শেষ নয়, ওই তিন ভাই আপাতত চান ওই সব দেশে ভারতীয় পড়ুয়াদের থাকার মতো হস্টেল খুলতে। এতে তাদের ব্যবসা আরও বাড়বে।

অপর এক বোন বলেন, বিদেশ গিয়ে ভারতীয় খাবার পাওয়ার খুব সমস্যা। সেকারণে আমরা উজবেকিস্তানে একটা হস্টেল খুলেছি। সেখানে ভারতীয় খাবারের মেসও রয়েছে। কিন্তু বিদেশে ডাক্তারি পড়ে এসে ভারতে ডাক্তার হিসাবে গণ্য হওয়া কতটা কষ্টকর এটা কি আপনারা বলেন?

ওই ব্যক্তি জানিয়েছেন, সবরকম স্বচ্ছতা আমরা রাখি। ওদের কাছ থেকে শুধু নথি তৈরি করতে যা খরচ হয় সেটা নিই। বাকি টাকা ওই বিশ্ববিদ্যালয় আমাদের দেয়।

এদিকে বিদেশের ওই বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল অ্য়াডমিশন পার্টনার বা ডিন ফর ইন্টারন্যাশানাল স্টুডেন্টস হিসাবেও মর্যাদা দিয়েছে। সেক্ষেত্রে বিদেশ থেকে পড়ে এসে ডাক্তারি না করতে পারলেও টাকার কোনও অভাব নেই ওই তিনজনের।

 

 

কর্মখালি খবর

Latest News

বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস ‘BJP প্রার্থীকে ৮ বার ভোট যুবকের’, ভাইরাল ভিডিয়ো, সরকারি অফিসারদের হুমকি রাহুলের পদ্মাপারের আম এবার আসছে ভারতে, রফতানি নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চার দলের ১৪ পয়েন্ট, ভাগ্যের শিকে ছিঁড়ল শুধু RCB-র, IPL-এর ইতিহাসে হল অনন্য নজির শ্যুটিং শেষ, আনন্দে আরশাদের সঙ্গে মিলে দাঁড়িয়ে বাইক চালালেন অক্ষয়! দেখুন কাণ্ড সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক IPL-এর ইতিহাসে একটি মাঠে সব থেকে বেশি ছক্কা, ক্রিস গেইলের রেকর্ড ভাঙলেন কোহলি একেমন ইংরাজি উচ্চারণ!‘নিজেকে কিম কার্দাশিয়ান ভাবছেন নাকি?’ট্রোলিংয়ের মুখে কিয়ারা ‘‌কাজ নেই তো, তাই পয়সা কামাতে এসেছে’‌, নাম না করে হিরণকে বিঁধলেন অভিষেক সুজাতার 'বরটা একটু স্মার্ট বেশি, তাই ছেড়ে পালিয়েছে, অন্যদের ধরেছে', খোঁচা মমতার

Latest IPL News

বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.