বাংলা নিউজ > কর্মখালি > IBPS PO Recruitment 2022: ব্যাঙ্কে ৬,৪৩২ পদে নিয়োগের আবেদন শুরু, দেখুন ডিরেক্ট লিঙ্ক, কবে পরীক্ষা হবে?

IBPS PO Recruitment 2022: ব্যাঙ্কে ৬,৪৩২ পদে নিয়োগের আবেদন শুরু, দেখুন ডিরেক্ট লিঙ্ক, কবে পরীক্ষা হবে?

IBPS PO Recruitment 2022: ব্যাঙ্কে ৬,৪৩২ পদে নিয়োগের আবেদন শুরু। (ছবিটি প্রতীকী, সৌজন্যে সন্তোষ কুমার/হিন্দুস্তান টাইমস)

IBPS PO Recruitment 2022: ব্যাঙ্কে চাকরির ক্ষেত্রে দারুণ সুযোগ। মোট ৬,৪৩২ শূন্যপদে নিয়োগ করা হবে। প্রার্থীরা আগামী ২২ অগস্ট পর্যন্ত অনলাইনে IBPS-র অফিসিয়াল ওয়েবসাইট www.ibps.in-এ আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা-সহ অন্যান্য তথ্য দেখে নিন।

সোমবার প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। আজ থেকে শুরু হল ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশনের প্রবেশনারি অফিসার নিয়োগের আবেদন প্রক্রিয়া (IBPS PO Recruitment 2022)। মোট শূন্যপদের সংখ্যা ৬,৪৩২। প্রার্থীরা আগামী ২২ অগস্ট পর্যন্ত অনলাইনে IBPS-র অফিসিয়াল ওয়েবসাইট www.ibps.in-এ আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা (২২ অগস্ট, ২০২২ অনুযায়ী)

ভারত সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি (স্নাতক) বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনও সমতুল্য যোগ্যতা থাকতে হবে। অনলাইনে আবেদনের সময় প্রার্থীদের স্নাতকে প্রাপ্ত নম্বর দিতে হবে। অর্থাৎ যে পড়ুয়ারা স্নাতক স্তরের তৃতীয় বর্ষে পড়ছেন এবং পরীক্ষা দিয়েছেন, তাঁদের পরীক্ষার ফলাফল ২২ অগস্টের মধ্যে বেরোতে হবে বলে আইবিপিএসের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরও পড়ুন: Health Department Jobs: স্বাস্থ্য দফতরে গ্রুপ C পদে নিয়োগ! দ্রুত আবেদন করুন

বয়সসীমা এবং সর্বোচ্চসীমায় ছাড়

IBPS PO Recruitment 2022-এ আবেদনের জন্য প্রার্থীদের ন্যূনতম বয়স ২০ হতে হবে। সর্বোচ্চ বয়স ৩০ হতে পারবে। ২০২২ সালের ১ অগস্ট অনুযায়ী বয়স হিসাব করা হবে। অর্থাৎ যে প্রার্থীরা ১৯৯২ সালের ২ অগস্ট থেকে ২০০২ সালের ১ অগস্টের মধ্যে জন্মগ্রহণ করেছেন, তাঁরা আবেদন করতে পারবেন।

সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের সর্বোচ্চসীমায় ছাড় আছে। তফসিলি জাতি ও তফসিলি উপজাতিভুক্ত প্রার্থীরা বয়সের সর্বোচ্চসীমায় পাঁচ বছরের ছাড় পাবেন। অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা (নন-ক্রিমি লেয়ার) ৩৩ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন। বিশেষভাবে সক্ষম প্রার্থীরা বয়সের সর্বোচ্চসীমায় ১০ বছর ছাড় পাবেন। এক্স-সার্ভিসম্যনদের ক্ষেত্রে পাঁচ বছর ছাড় দেওয়া হবে।

গুরুত্বপূর্ণ তারিখ

  • অনলাইনে আবেদন প্রক্রিয়া এবং আবেদন প্রক্রিয়া সংশোধনের সময়: ২ অগস্ট থেকে ২২ অগস্ট, ২০২২।
  • অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার সময়: ২ অগস্ট থেকে ২২ অগস্ট, ২০২২।
  • প্রি-এগজাম ট্রেনিংয়ের জন্য কল লেটার ডাউনলোড: সেপ্টেম্বর/অক্টোবর, ২০২২।
  • প্রি-এগজাম ট্রেনিং: সেপ্টেম্বর/অক্টোবর, ২০২২।
  • অনলাইনে প্রিলিমিনারি পরীক্ষার কল লেটার ডাউনলোড: অক্টোবর, ২০২২।
  • প্রিলিমিনারি পরীক্ষা: অক্টোবর, ২০২২।
  • প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল: নভেম্বর, ২০২২।
  • অনলাইনে মেন পরীক্ষার কল লেটার ডাউনলোড: নভেম্বর, ২০২২।
  • অনলাইনে মেন পরীক্ষা: নভেম্বর, ২০২২।
  • অনলাইনে মেন পরীক্ষার ফলাফল প্রকাশ: ডিসেম্বর, ২০২২।
  • ইন্টারভিউয়ের জন্য কল লেটার ডাউনলোড: জানুয়ারি/ফেব্রুয়ারি, ২০২৩।
  • ইন্টারভিউ: জানুয়ারি/ফেব্রুয়ারি, ২০২৩।
  • প্রভিশনাল অ্যালোটমেন্ট: জানুয়ারি/ফেব্রুয়ারি, ২০২৩।

IBPS PO Recruitment 2022 - অনলাইনে আবেদনের জন্য ডিরেক্ট লিঙ্ক

আবেদন ফি

তফসিলি জাতি ও তফসিলি উপজাতিভুক্ত প্রার্থী এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের আবেদন ফি হিসাবে ১৭৫ টাকা দিতে হবে (জিএসটি ধরে)। বাকিদের দিতে হবে ৮৫০ টাকা (জিএসটি ধরে)।

 

 

কর্মখালি খবর

Latest News

প্রকাশিত ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের রেজাল্ট, পাশের হার কত হল? ‘‌আমি রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেব না’‌, আপ নেতৃত্বকে চ্যালেঞ্জ ছুঁড়লেন স্বাতী ফুশিয়া পিংক লেহেঙ্গায় মোহময়ী রূপে ধরা দিলেন ‘ধক ধক গার্ল’ -দেখুন ছবি স্ত্রীকে চাকরি করতে দেবে না, হাত কেটে ফেলেন স্বামী! রেণুর গল্পে শিউরে উঠলেন রচনা ভোটের হার কমেছে ৬৩% আসনে, ২০১৯-র থেকে মোট ভোট কমেছে ৮৮ সিটে, বাংলায় কী অবস্থা? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন ‘পার্টনারের ফোন চেক করি এখনও…’ কেন এমন করেন জাহ্নবী? জানালেন নিজেই FIFA World Cup Qualifiers এর জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করলেন ইগর স্টিম্যাচ আবার পাতালপথে বিভ্রাট দেখা দিল, শুক্রবার ভোগান্তি থেকে নিস্তার পেলেন না যাত্রীরা গরমে সকালে খালি পেটে ছোলা খেতে গিয়ে এই কাজ করেন? হবে মারাত্মক ক্ষতি

Latest IPL News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.