বাংলা নিউজ > কর্মখালি > India Post GDS Result 2023: প্রকাশিত ভারতীয় পোস্টের GDS-র রেজাল্ট! কারা ডাক পেলেন? কবে নথি যাচাই করতে হবে?

India Post GDS Result 2023: প্রকাশিত ভারতীয় পোস্টের GDS-র রেজাল্ট! কারা ডাক পেলেন? কবে নথি যাচাই করতে হবে?

ভারতীয় পোস্টের 'গ্রামীণ ডাক সেবক' (জিডিএস) পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। (ছবিট প্রতীকী, সৌজন্যে সুনীল ঘোষ/হিন্দুস্তান টাইমস)

India Post GDS Result 2023: ভারতীয় পোস্টের 'গ্রামীণ ডাক সেবক' (জিডিএস) পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। এবার শূন্যপদের সংখ্যা ৩০,০০০-র বেশি। কোনও পরীক্ষা হয়নি। দশম শ্রেণির রেজাল্টের ভিত্তিতে মেধাতালিকা তৈরি করে প্রার্থীদের ডাকা হয়েছে।

প্রকাশিত হল ভারতীয় পোস্টের 'গ্রামীণ ডাক সেবক' (জিডিএস) পরীক্ষার ফলাফল। প্রার্থীরা indiapostgdsonline.gov.in থেকে ভারতীয় পোস্টের 'গ্রামীণ ডাক সেবক' (জিডিএস) পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। তবে অত পরিশ্রম করতে হবে না আপনাকে। কারণ 'হিন্দুস্তান টাইমস বাংলা'-র এই প্রতিবেদন থেকেই নিজের রেজাল্ট দেখার একেবারে ডিরেক্ট লিঙ্ক পাবেন। 

কীভাবে ভারতীয় পোস্টের 'গ্রামীণ ডাক সেবক' (জিডিএস) পরীক্ষার ফলাফল দেখবেন?

১) indiapostgdsonline.gov.in-তে যেতে হবে। 

২) 'Candidate's Corner'-র নীচে ‘GDS 2023 Schedule-II Shortlisted Candidates’ আছে। সেখানে যেতে হবে। তাহলেই বিভিন্ন রাজ্যের অপশন পাবেন। যদি 'West Bengal' বেছে নেন, তাহলে ‘List of Shortlisted Candidates’ দেখতে পাবেন প্রার্থীরা। তাতে ক্লিক করতে হবে।

৩) একটি নয়া পিডিএফ খুলে যাবে। ওই পিডিএফে দেওয়া আছে যে কারা কারা ভারতীয় পোস্টের 'গ্রামীণ ডাক সেবক' (জিডিএস) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ওই পিডিএফ করে ডাউনলোড করে ভবিষ্যতের ব্যবহারের জন্য রেখে দিন। 

ভারতীয় পোস্টের 'গ্রামীণ ডাক সেবক' (জিডিএস) পরীক্ষার ফলাফল দেখার ডিরেক্ট লিঙ্ক - ক্লিক করুন এখানে

নথি ভেরিফিকেশনের জন্য কী কী নিয়ম মানতে হবে?

১) 'Gramin Dak Sevak Online Engagement:Schedule-II, July 2023'-র প্রেক্ষিতে ভারতীয় পোস্টের তরফে জানানো হয়েছে, আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে ডিভিশনাল হেডের কাছে নিজেদের নথির ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে বাছাই হওয়া প্রার্থীদের। কোন ডিভিশনাল হেডের কাছে যেতে হবে, তা ওই পিডিএফে দেওয়া আছে। নিজেদের রেজিস্ট্রেশন নম্বরের পাশে দেখতে পাবেন।

আরও পড়ুন: Bank jobs update: অ্যাপ্রেন্টিস নিচ্ছে SBI, শূন্যপদ ৬১৬০, আবেদন করুন, বাংলায় পরীক্ষা

২) যে প্রার্থীরা নথি ভেরিফিকেশনের জন্য ডাক পেয়েছেন, তাঁদের সব নথির অরিজিনাল কপি নিয়ে যেতে হবে। সঙ্গে সব নথির দু'কপির ফোটোকপি নিয়ে যেতে হবে প্রার্থীদের। সেই ফোটোকপি সেলফ-অ্যাটেস্টেড হতে হবে।

আরও পড়ুন: Primary TET 2023 Exam Tentative Date: পুজোর পরে হবে প্রাথমিক টেট! কোন তারিখে হতে পারে? আলোচনা পর্ষদের- রিপোর্ট

উল্লেখ্য, এবার ভারতীয় পোস্টের 'গ্রামীণ ডাক সেবক' (জিডিএস) নিয়োগের ক্ষেত্রে শূন্যপদের সংখ্যা ৩০,০৪১। গত ২৩ অগস্ট পর্যন্ত রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলেছিল। কিন্তু কোনও পরীক্ষা হয়নি। বরং দশম শ্রেণির পরীক্ষার রেজাল্টের ভিত্তিতে মেধাতালিকা তৈরি করা হয়েছে। সেই মেধাতালিকার ভিত্তিতে বিভিন্ন জোনের ভিত্তিতে নথি ভেরিকিশনের জন্য ডেকেছে ভারতীয় পোস্ট।

কর্মখালি খবর

Latest News

দ্রাবিড়ের সময়েই সূর্যকে টি২০ অধিনায়ক হিসাবে ভাবনাচিন্তা শুরু হয়েছিল- মামব্রে বাংলার হারিয়ে যেতে বসা ডিঙি নৌকা স্থান পাবে গুজরাটের মিউজিয়ামে,সহযোগিতায় ব্রিটেন সরাসরি তিরন্দাজির কোয়ার্টারে উঠেও ‘ফাঁড়ার মুখে’ ভারত, নেমেই বিশ্বরেকর্ড লিমের! এবার কংগ্রেস হাইকমান্ডের মুখোমুখি হতে হবে প্রদেশ নেতৃত্বকে, ডাক এল দিল্লি থেকে 'SVF-এর গুডবুকে…', 'রাহুল বিতর্কে' ফেডারেশনকে সমর্থন রানার, কটাক্ষ করে লিখলেন কী 'নয়া মূলধনী কর ব্যবস্থায় ভালো থাকবেন বেশিরভাগ মানুষ', দাবি নির্মলার পুজোয় বাঙালিদের উপহার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, কলকাতা থেকে নয়া রুটে শুরু উড়ান চায়ে চুমুক দিলেই মিলবে আমের সুগন্ধি, উত্তরবঙ্গে তৈরি হল ম্যাঙ্গো টি, দাম কেমন? কলকাতা পুরসভায় দুর্নীতি রোধে নতুন নজরদারি, সব ফাইল যাচাই কমিশনার ও সেক্রেটারির বাটার চিকেন থেকে ছানার নানা পদ, অলিম্পিকের গেমস ভিলেজে ভারতীয় খাবার!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.