বাংলা নিউজ > কর্মখালি > Kolkata Police Jobs: পুলিশে ২,৫০০ পদে নিয়োগ, ছাড়পত্র দিল মন্ত্রিসভা
কলকাতা পুলিশে ২,৫০০ পদে নিয়োগের ছাড়পত্র দিল রাজ্যের মন্ত্রিসভা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কলকাতা পুলিশে ২,৫০০ পদে নিয়োগের ছাড়পত্র দিল রাজ্যের মন্ত্রিসভা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Kolkata Police Jobs: পুলিশে ২,৫০০ পদে নিয়োগ, ছাড়পত্র দিল মন্ত্রিসভা

  • পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে সেই নিয়োগ হবে।

কলকাতা পুলিশে ২,৫০০ পদে নিয়োগের ছাড়পত্র দিল রাজ্যের মন্ত্রিসভা। পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে সেই নিয়োগ হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা জানান, ২,৫০০ নিয়োগের জন্য অনুমতি চেয়েছিল কলকাতা পুলিশ। মন্ত্রিসভার বৈঠকে তাতে অনুমোদন দেওয়া হয়েছে। এবার পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে ওই ২,৫০০ শূন্যপদে নিয়োগ করা হবে।

পাশাপাশি সোমবার মন্ত্রিসভার বৈঠকে আরও তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মমতা জানান, পরিবারপিছু মাসিক যে ৫০০ টাকা দেওয়ার ঘোষণা করা হয়েছিল, তাতে ছাড়পত্র দিয়েছে মন্ত্রিসভা। একইভাবে ‘দুয়ারে রেশন’ এবং পড়ুয়াদের জন্য ক্রেডিট কার্ড প্রকল্পেও অনুমোদন দেওয়া হয়েছে।  সেজন্য মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে সরকার। আগামিদিনে সেই প্রকল্পগুলি কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া হবে, সেই বিষয়ে কমিটি বিস্তারিত আলোচনা করবে বলে জানিয়েছেন মমতা।

বিধানসভা ভোটের আগে তৃণমূলের ইস্তাহারে দাবি করা হয়েছিল, তৃতীয়বার তৃণমূল ক্ষমতায় এলে যোগ্য পড়ুয়াদের জন্য ১০ লাখ টাকার স্টুডেন্ট ক্রেডিট কার্ড আনা হবে। দিতে হবে চার শতাংশ সুদ। লাগবে না কোনও গ্যারেন্টার। সরকারই গ্যারেন্টার হবে। অন্যদিকে, বাংলার প্রতিটি জেনারেল ক্যাটেগরির পরিবারকে মাসে ৫০০ টাকা দেওয়া হবে। সেই অনুযায়ী বছরে ৬,০০০ টাকা দেওয়া হবে। তার ফলে উপকৃত হবে রাজ্যের ১.৬ কোটি পরিবার। তফসিলি জাতি এবং উপজাতি শ্রেণিভুক্ত পরিবারকে মাসে ১,০০০ টাকা হিসেবে বার্ষিক ১২,০০০ টাকা দেওয়া হবে। চাকরি করলেও সবাই পাবেন। মহিলাদের সেই টাকা দেওয়া হবে। সেইসঙ্গে বাড়িতে পৌঁছে দেওয়া হবে রেশন। সেইমতো তৃতীয়বার মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসে সোমবার মমতা জানান, ভোটের আগে তৃণমূল কংগ্রেসের ইস্তাহারে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তা পূরণে নয়া সরকার গঠনের এক মাসের মধ্যেই পদক্ষেপ করা হয়েছে।

বন্ধ করুন